bangla news

৮ নভেম্বর ঢাকায় সমাবেশ করতে চায় বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৪ ১১:৫১:৫০ পিএম
বিএনপি

বিএনপি

ঢাকা: ৭ নভেম্বর উপলক্ষে রাজধানীতে বড় ধরনের একটি সমাবেশ করতে চায় বিএনপি। এ ব্যাপারে অনুমতি চেয়ে আবেদন করা হলেও পুলিশ তাদের সেই সমাবেশ করতে দেবে কি-না, তা এখনো জানা যায়নি।

১৯৭৫ সালের পর থেকেই ৭ নভেম্বরকে ‘বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে পালন করে আসছে জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল বিএনপি। দিনটিকে সামনে রেখে ইতোমধ্যেই নানা কর্মসূচি ঘোষণা করেছে দলটি। এরই অংশ হিসেবে আগামী ৮ নভেম্বর ঢাকায় বড় ধরনের সমাবেশের পরিকল্পনা করছে তারা।
 
জানা গেছে, গত রোববার (৩ নভেম্বর) বিএনপির পক্ষ থেকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর সমাবেশের অনুমতি চেয়ে একটি আবেদন করা হয়েছে। একদিন পর সোমবার (৪ নভেম্বর) দুপুরে দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ যান ডিএমপির কার্যালয়ে। সেখানে তারা ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে দেখা করেন। তবে মনিরুল ইসলাম তাদের তখনই কিছু সিদ্ধান্ত দিতে পারেননি।
 
জানতে চাইলে আব্দুস সালাম আজাদ বাংলানিউজকে বলেন, আমরা সোমবার দুপুরে অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে দেখা করেছি। ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আগামী ৮ নভেম্বর ঢাকার তিনটি স্থানের যে কোনো একটিতে সমাবেশ করার অনুমতি চেয়েছি। স্থান তিনটি হলো সোহরাওয়ার্দী উদ্যান, নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে অথবা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ প্রাঙ্গণ।

তিনি বলেন, মনিরুল ইসলাম অনুমতির বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত দেননি। তবে তিনি বলেছেন- বিষয়টি নিয়ে তিনি ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলবেন এবং যে কোনো একটি স্থানে যেন বিএনপি সমাবেশ করতে পারে সে বিষয়ে চেষ্টা করবেন।
 
বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
এমএইচ/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-04 23:51:50