bangla news

সময় এসেছে আন্দোলনের: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৪ ৯:২৭:৪৪ পিএম
স্মরণসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতারা, ছবি: বাংলানিউজ

স্মরণসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতারা, ছবি: বাংলানিউজ

যশোর: সারাদেশে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগের সরকারকে বিদায় করার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলনের সময় এসেছে। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি হবে। আর এই আন্দোলন সময়ের ব্যাপার মাত্র।

সোমবার (০৪ নভেম্বর) বিকেলে যশোর জেলা পরিষদ মিলনায়তনে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আমাদের এই রাজনীতিকে যদি সঠিক পথে নিতে পারি, আমরা যদি আরও বৃহত্তর ঐক্য সৃষ্টি করতে পারি, তাহলে অবশ্যই বিজয় আমাদের আসবে। প্রশাসনে একেবারে দলীয়করণ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে দলীয়করণ, এমনকি বিচার ব্যবস্থাকে সরকার নিয়ন্ত্রণে নিয়ে গেছে। ফলে গোটা রাষ্ট্রযন্ত্রটাই ভেঙে পড়েছে। সরকার কতটা দুবর্ল, তা বোঝা যায় এই দেশে সঠিক আইনের ব্যবহার থেকে। দেশের জনগণের বাকস্বাধীনতা নেই।

তরিকুল ইসলাম স্মরণে মির্জা ফখরুল বলেন, তরিকুল ইসলাম শুধু যশোরের নেতা ছিলেন না। বিএনপির অভিভাবক এবং বাংলাদেশের রাজনৈতিক আইডল ছিলেন। দলের দুঃসময়ে মহাসচিবের দায়িত্ব নিয়েছি। এ সময়ে একে একে দলের পরীক্ষিত নেতা হান্নান শাহ, এমকে আনোয়ার, তরিকুল ইসলাম ও আজ সাদেক হোসেন খোকাসহ বেশ কিছু সিনিয়র নেতাকে হারিয়েছি। এদের রাজনৈতিক আদর্শ অনুসরণ করে খালেদা জিয়াকে জেল থেকে বের করতে হবে।

যশোর জেলা বিএনপির আহ্বায়ক প্রয়াত তরিকুল পত্নী অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শাহাজাহান, শামছুজ্জামান দুলু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, মেহেদী হাসান রুমী, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুসহ বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতারা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
ইউজি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি যশোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-04 21:27:44