ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার জনগণের ভোটে নির্বাচিত না: ফারুক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৯
সরকার জনগণের ভোটে নির্বাচিত না: ফারুক মানববন্ধনে বক্তব্য রাখছেন জয়নুল আবদিন ফারুক। ছবি: বাংলানিউজ

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশ্য বিএন‌পি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, আপনারা পুলিশ ও প্রশাসনের জন্য টিকে আছেন। জনগণের ভোটে নির্বা‌চিত না। বড় গলায় কথা বলবেন না। আপনাদের পায়ের নিচে মাটি নেই। এদেশে অবৈধভাবে কেউ বেশি দিন টিকে থাকতে পারেনি। আপনারাও পারবেন না।

সোমবার (৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে খালেদা জিয়া ও অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, দেশ কোথায় যাচ্ছে? দেশের অবস্থা কি? দেশ কোন পথে যাবে? সামনে আন্দোলনের পরিণতি কি? আমরা কি আন্দোলন করতে পারবো? আমরা কি খালেদা জিয়াকে মুক্তি করতে পারবো? দেশের সুশীল সমাজের লোকজন এখন এসব জিজ্ঞাসা করে।

তিনি বলেন, পুলিশ প্রশাসনের জন্য আপনারা ক্ষমতায় আছেন। এ ক্ষমতা আর টিকিয়ে রাখতে পারবেন না। বাংলাদেশের ইতিহাসে কেউ স্বৈরাচারী পন্থায় বেশি দিন ক্ষমতায় থাকতে পারেনি।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, ক্ষমতায় যতদিন ইচ্ছা থাকেন আমার ব্যক্তিগত কোনো সমস্যা নেই। কিন্তু ক্ষমতায় থাকতে হলে জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে থাকতে হবে।

আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই দাবি করে ফারুক বলেন, আপনাদের ১৪ দলের একজন যখন সত্য কথা বলে তখন আপনাদের মাথা ঠিক থাকে না। দেশের বিরোধী দলীয় নেতারা যখন সত্য কথা বলে তখন তাদের বিরুদ্ধে আপনারা মামলা দেন তাদের কারাগারে ভরে রাখেন। আসলে আপনারাই ভয়ে আছেন। আপনাদের পায়ের নিচে মাটি নাই।

আয়োজক সংগঠনের সভাপ‌তি কে এম র‌কিবুল ইসলাম রিপনের সভাপ‌তি‌ত্বে মানববন্ধ‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস ছালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, ঢাকা মহানগর দ‌ক্ষিণ বিএন‌পিরসহ সভাপতি ইউনুছ মৃধা, সহ-সভাপতি ফরিদ উদ্দিন, সেলিম মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
এমএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।