bangla news

ক্ষমতায় টিকে থাকতে অপকর্ম করছে সরকার: সেলিমা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০২ ৩:১২:৫৭ পিএম
আয়োজিত সভায় সেলিমা রহমানসহ অন্যান্যরা। ছবি: শাকিল আহমেদ

আয়োজিত সভায় সেলিমা রহমানসহ অন্যান্যরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, আজকে আমরা একটা অবৈধ সরকারের অধীনে আছি। যারা রাতের অন্ধকারে ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। তারা তাদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য সব ধরনের অপকর্মই করছে।

শনিবার (২ ন‌ভেম্বর) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খা হলে নাগ‌রিক অধিকার আন্দোল‌ন ফোরা‌মের উদ্যো‌গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, ‘আপনারা লক্ষ্য করে দেখবেন, এক এক করে যদি আমরা এই ১০ বছরের ইতিহাস তুলে ধরি, শেয়ারবাজার কেলেঙ্কারি ও ব্যাংক লুট থেকে শুরু করে, দুর্নীতি, হত্যা, ধর্ষণ, শিশুহত্যাসহ নানা অপকর্মের মাধ্যমে সমগ্র বাংলাদেশকে একটি অন্ধকারের দিকে ক্রমশ ধাবিত করে নিয়ে যাচ্ছে ক্ষমতালিপ্সু সরকার।’

‘আমাদের নেতাকর্মীরা আজকে আদালতের দরজায় দরজায় ঘুরে বেড়ায়। আর সরকার বড় বড় কথা বলে। তাদের মুখে গণতন্ত্রের কথা, উন্নয়নের কথা। তারা বাংলাদেশকে রোল মডেল হিসেবে দেখে, বিশ্বের কাছ থেকে অ্যাওয়ার্ড নিয়ে আসে। বাংলাদেশের জনগণ এসব অ্যাওয়ার্ড চায় না। জনগণ চায় স্বাধীনতা, সার্বভৌমত্ব। যে বাংলাদেশের জন্য ৩০ লাখ লোক শহীদ হয়েছেন, সেই বাংলাদেশ।’

ক্যাসিনোকাণ্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, চুনোপুঁটি ধরতে গিয়ে সরকার এখন জনতার আদালতে পৌঁছে গেছে। কারণ সাধারণ মানুষ জানে- সরকারের উচ্চপর্যায়ের লোকদের ধরা হচ্ছে না। তারা এসব চুনোপুঁটিদের ধরে বিএনপিকে আক্রমণ করার আরেকটি নতুন ইস্যু খুঁজছে। ওবায়দুল কাদের বলেছেন- ‘বিএনপিকে ধরা হচ্ছে না বলে তারা আইওয়াশ বলছে’। কিন্তু আমরা আইওয়াশ বলছি এ কারণে যে, আজকে সাগর-রুনির হত্যার বিচার হয়নি, তনু হত্যার বিচার হয়নি, বিশ্বজিৎ হত্যাকারীদের রাষ্ট্রপতি সাধারণ ক্ষমা করেছেন। আজকে আবরার হত্যার কী হবে জানি না। একের পর এক হত্যা চলছে কিন্তু কোনো বিচার হচ্ছে না।

সেলিমা রহমান বলেন, ‘একজন মেজরের ডাকে যদি এদেশের লক্ষ কোটি জনতা রণাঙ্গনে যুদ্ধ করে দেশকে স্বাধীন করতে পারে, তাহলে আমরা এতগুলো জিয়ার সৈনিকের ডাকে কেন মানুষ রাজপথে নামবে না? অবশ্যই মানুষ রাজপথে নামবে এবং আন্দোলন-সংগ্রামের মাধ্যমে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করে আনবে ইনশাআল্লাহ।’

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, নির্বাহী কমিটির সদস্য নাজিমউদ্দিন আলম, আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, জাতীয় গণতান্ত্রিক মঞ্চের সভাপতি ইসমাইল তালুকদার খোকন, ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এমএ হালিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এমএইচ/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-02 15:12:57