ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ’লীগে দেড় হাজার অনুপ্রবেশকারী: কাদের

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৯
আ’লীগে দেড় হাজার অনুপ্রবেশকারী: কাদের বক্তব্য রাখছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তালিকা অনুযায়ী সারাদেশে আমাদের সম্মেলন হচ্ছে। এ সম্মেলনে দায়িত্বপ্রাপ্ত নেতাদের তালিকা প্রধানমন্ত্রীর কাছে সরবরাহ করা হয়েছে। যাতে বিতর্কিত লোক দলের নতুন নেতৃত্বে কোনো পর্যায়ে কিংবা শাখা সংগঠনে স্থান না পায়। এ অনুপ্রবেশকারীদের সংখ্যা প্রায় দেড় হাজারের মত।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরীকে আমরা দলে নিয়েছি। এরকম ভালো অথবা ক্লিন ইমেজের কেউ থাকলে তাদের আমরা দলে নিতে পারি।

এটা ঠিক অনুপ্রবেশের সংজ্ঞায় পড়ে না।

শুক্রবার (০১ নভেম্বর) বিকেলে সাভারে আশুলিয়ার বাইপাইল এলাকায় সড়ক পরিদর্শনে গিয়ে আসন্ন আওয়ামী লীগের কাউন্সিলের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে মেডিক্যাল বোর্ডের বক্তব্য ও তার দলীয় লোকদের কথার মধ্যে কোনো মিল নেই। মেডিক্যাল বোর্ড খালেদার ব্যাপারে বলছেন, তিনি ভালো আছেন। আর দলের নেতারা বলছেন, তিনি অসুস্থ। আমার কাছে কেন যেন মনে হয়, নেতারা তার স্বাস্থ্য নিয়ে যতটা না উদ্বিগ্ন, তার চেয়ে এখান থেকে রাজনৈতিক ইস্যু খুঁজে পাওয়ার চেষ্টা করছেন।

আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে সম্প্রতি ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, আষাঢ় মাসের তর্জন-গর্জন আর তাদের হাঁকডাক একই রকম। এটার বাস্তব কোনো কার্যকারিতা নেই। নেতাকর্মীদের খুশি ও চাঙ্গা রাখতেই এ হাঁকডাক দেন তারা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলামের অপসারণ দাবিতে চলমান আন্দোলনের বিষয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নজরে আছে সবকিছু। তিনি বিষয়টা খতিয়ে দেখছেন। সময়মত বাস্তবায়ন ও সিদ্ধান্ত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।