bangla news

‘অর্থনীতির ভিত শক্ত করতে যুবকদের কর্মসংস্থান প্রয়োজন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০১ ৭:৪০:৪৬ পিএম
জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে আলোচনা সভা

জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে আলোচনা সভা

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজাতে হবে। যাতে শিক্ষা শেষে যুবকরা কাজে যোগ দিতে পারে। এ ব্যাপারে সরকারকে কর্মমুখী বড় বড় প্রকল্প হাতে নিতেও আহ্বান জানান গোলাম মোহাম্মদ কাদের।

শুক্রবার (০১ নভেম্বর) বিকেলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে জাতীয় যুব দিবস উপলক্ষে জাতীয় যুব সংহতি আয়োজিত র‌্যালি পূর্ব যুব সমাবেশে তিনি এ কথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, দেশে বেকার যুবকের সংখ্যা পাঁচ কোটি ছাড়িয়েছে। প্রতি বছরই এই সংখ্যা বাড়ছে প্রায় ১৭ লাখ। কিন্তু কাজের ক্ষেত্র বাড়ছে না। ফলে হতাশাগ্রস্ত হয়ে যুব সমাজ মাদকাসক্ত হয়ে পড়ছে। আবার মাদকের টাকা যোগাড় করতে বেকার যুবকরা অনৈতিক, অসামাজিক এবং অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে।

তিনি বলেন, সরকারি উদ্যোগে আত্মকর্মসংস্থানমূলক সরকারি বিভিন্ন কর্মকাণ্ড রয়েছে। কিন্তু তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। তাই দেশের অর্থনীতির ভিত শক্তিশালী করতে যুবকদের জন্য ব্যাপক কর্মসংস্থান করতে হবে। 

তিনি আরো বলেন, দেশে বেকারত্ব দূর করতে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ অনেক কল্যাণমূলক কর্মসূচি হাতে নিয়েছিলেন। জাতীয় পার্টি পল্লীবন্ধুর আদর্শ সামনে রেখে বেকার যুবকদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে কাজ করে যাবে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় যুব সংহতির সভাপতি আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী, এস. এম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, নাজমা আক্তার।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   জাতীয় পার্টি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-01 19:40:46