ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

আ’লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৯
আ’লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলায় একই স্থানে আওয়ামী লীগের দুই পক্ষের কর্মসূচি ডাকায় ১৪৪ ধারি জারি করেছে উপজেলা প্রশাসন। 

শুক্রবার (০১ নভেম্বর) সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত কামারখাড়া বাজার ও তার আশেপাশে এই ধারা জারির নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাম্মৎ হাসিনা আক্তার।  

জানা যায়, সম্প্রতি টঙ্গীবাড়ি উপজেলার কামারখাড়া ইউনিয়নের ১ ও ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হালদার ভুতু ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির বেপারীর দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

সকালে জগলুল হালদার ভুতু গ্রুপ খামারখাড়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন আহ্বান করে। একই সময়ে সেখানে ১ ও ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণার প্রতিবাদে পাল্টা মানববন্ধনের আয়োজন করেন কামারখাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির বেপারী।  

উপজেলা ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাম্মৎ হাসিনা আক্তার বাংলানিউজকে জানান, কামারখাড়া ইউনিয়নের ওয়ার্ড কমিটি ঘোষণা হওয়ার পর থেকেই উত্তেজনা বিরাজ করছিল। আওয়ামী লীগের দুইটি পক্ষ একই স্থানে পাল্টা-পাল্টি কর্মসূচি দেওয়ায় সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সংঘর্ষের আশঙ্কায় সেখানে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। এছাড়া কোনো রাজনৈতিক সভা সমাবেশ স্থগিতের জন্য বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।