bangla news

‘জাতির পিতার আদর্শ বাস্তবায়নে সবাইকে এক হতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-৩০ ৮:০৫:৩১ এএম
আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। ছবি: বাংলানিউজ

আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তিকে প্রতিহত করে বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক এবং গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

তিনি বলেন, রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ করে জাতির পিতার আদর্শকে বাস্তবায়ন করার জন্য সবাইকে এক হতে হবে। 

মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যা ৭টায় শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্বশ্মানে অনুষ্ঠিত কালী পূজার সমাপনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন। 

স্বপন ভট্টাচার্য বলেন, ১৯৭৫ সালে এদেশের পরাজিত ও সাম্প্রদায়িক শক্তি ষড়যন্ত্র করে জাতির পিতাকে হত্যা করে এদেশকে একটি সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী দেশে পরিণত করার চেষ্টা করছিল। নানা ধরনের অত্যাচার-নির্যাতনে এদেশের বহু সংখ্যালঘু মানুষকে দেশ ত্যাগে বাধ্য করা করা হয়েছিল। এদেশের স্বাধীনতাকামী প্রগতিশীল অন্যান্য সম্প্রদায়ের মানুষও নানাভাবে অত্যাচারিত ও নির্যাতিত হয়েছিল। 

প্রতিমন্ত্রী আরও বলেন, আজকের বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ। বঙ্গবন্ধু এই দেশকে একটি অসাম্প্রদায়িক দেশ হিসেবে স্বাধীনতা এনে দিয়েছিলেন। তার দৃষ্টিতে মুক্তিযুদ্ধের মূল চেতনা ছিল এই দেশটি হবে একটি অসম্প্রদায়িক রাষ্ট্র। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

তিনি আরও বলেন, কিছুদিন আগে আমরা স্বারদীয় দূর্গা পূজার উৎসব উদযাপন করেছি। কী উৎসব, কী নিরাপত্তা, কী হিন্দু, কী মুসলমান, সবাই মিলেই উৎসবে আনন্দ করেছে। এটিই আমাদের অসাম্প্রদায়িকতার মূল উদাহরণ। জননেত্রী শেখ হাসিনার সুশাসন ও দক্ষতার জন্যই তা সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮০৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
টিএম/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-30 08:05:31