bangla news

‘উন্নয়নের নামে মানুষের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৮ ৪:৪৫:০২ পিএম
আয়োজিত আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

আয়োজিত আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল নগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, সরকার দেশের মানুষকে হাইকোর্ট দেখাচ্ছে। দেশে লুটপাট, ক্যাসিনো বাণিজ্য, শেয়ারবাজার কেলেঙ্কারি করে দুর্নীতির রোল মডেল তৈরি করেছে। পাঁচ কোটি টাকার মেগা প্রকল্প ভাগ-বাঁটোয়ারা করে নিয়েছে তারা। 

‘শুদ্ধি অভিযান চালিয়ে মানুষকে দেখাচ্ছে। অথচ ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার হওয়া সম্রাট যেসব রাঘব-বোলায়ালদের কথা বলেছে, তাদের নাম প্রকাশ করা হচ্ছে না।’

সোমবার (২৮ অক্টোবর) বরিশাল উত্তর জেলা যুবদলের উদ্যোগে যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরের সাংবাদিক মাইনুল হাসান সড়কস্থ বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মজিবর রহমান সরোয়ার বলেন, বর্তমানে উন্নয়নের নামে মানুষের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। তত্ত্বাবধায়ক সরকারের সময় করা সাড়ে সাত হাজার মামলা আওয়ামী লীগ উঠিয়ে নিয়েছে। অথচ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলা এখনও চলছে।

‘তত্ত্বাবধায়ক সরকারের সঙ্গে আপস করে তাদের বিচার না করে বিদেশে পালিয়ে যেতে সহায়তা করেছে আওয়ামী লীগ। তাদের বিদেশে থাকার ব্যবস্থা করে দিয়েছে। ২০১৪ সালে আপস করলে বেগম জিয়া ক্ষমতা ধরে রাখতে পারতেন। কিন্তু তা না করে তিনি দেশের মানুষের কথা চিন্তা করে ক্ষমতা ছেড়ে নির্বাচন দিয়েছিলেন,’ যোগ করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় এসেছে। তাই এখন প্রশাসন কোনো অন্যায় করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না।

ভারতের সঙ্গে হওয়া চুক্তি নিয়ে সরোয়ার বলেন, এই দেশবিরোধী চুক্তির কথা বলতে গিয়ে বুয়েটছাত্র আবরার শহীদ হয়েছেন। যেখানে তিস্তা চুক্তি হয়না, সেখানে ভারতকে ফেনীর পানি দেওয়া হয়েছে। ভারত আগে থেকেই ফেনীর পানি চুরি করে নিয়ে যাচ্ছিল। তিস্তা চুক্তি করতে পারলেন না, অথচ বাংলাদেশ থেকে আমরা তাদের ইলিশ দিয়ে দিচ্ছি।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, এই অবৈধ সরকারের পতন ঘটাতে হলে সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। তাই আগামী দিনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকার জন্য আহ্বান জানান তিনি।

বরিশাল জেলা যুবদলের (উত্তর) সভাপতি মোল্লা মাহফুজের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, সহ-সভাপতি রফিকুল ইসলাম লাবু, উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক সালাউদ্দিন পিকলু, মুলাদি যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তরিকুল ইসলাম পিকু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
এমএস/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-28 16:45:02