bangla news

মেননের দুঃখপ্রকাশ, ১৪ দলের সন্তোষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৮ ১:২০:১১ পিএম
সভায় বক্তব্য রাখছেন আ’লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ছবি: বাংলানিউজ

সভায় বক্তব্য রাখছেন আ’লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ছবি: বাংলানিউজ

ঢাকা: একাদশ জাতীয় নির্বাচন নিয়ে দেওয়া বক্তব্যের বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও জোটের অন্যতম শীর্ষ নেতা রাশেদ খান মেনন যে ব্যাখা দিয়েছেন তাতে সন্তোষ প্রকাশ করেছে ১৪ দল। ফলে মেননের বক্তব্য যে বিভ্রান্তি ও বিতর্ক সৃষ্টি হয়েছিল তার অবসান ঘটেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ১৪ দলের দেওয়া চিঠির জবাবে গত নির্বাচন নিয়ে বক্তব্যের জন্য রাশেদ খান মেনন দুঃখপ্রকাশ করেছেন। তিনি নির্বাচন নিয়ে ১৪ দলের যে বিশ্লেষণ তার সঙ্গে একমত প্রকাশ করেছেন।

আমরা মেননকে নিয়ে একসঙ্গে কাজ করবো বলেও যোগ করেন ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

সোমবার (২৮ অক্টোবর) মোহাম্মদ নাসিমের ধানমন্ডির বাসায় ১৪ দলের এক আলোচনা সভা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নাসিম এ কথা জানান।

রাশেদ খান মেননের পাঠানো চিঠি।সভায় সভাপতিত্ব করেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।

এদিকে সভায় ১৪ দলের শীর্ষ নেতারা উপস্থিত থাকলেও রাশেদ খান মেনন ছিলেন না।

মোহাম্মদ নাসিম বলেন, রাশেদ খান মেনন তার বক্তব্য মিডিয়াতে খণ্ডিত আকারে আসায় বিভ্রান্তি সৃষ্টির জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি ১৪ দলের ঐক্যকে অটুট রাখার কথা বলেছেন।

নাসিম বলেন, ১৪ দল যেহেতু একটি আদর্শিক জোট এখানে আলাপা আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করা হয়। রাশেদ খান মেনন যে ব্যাখা দিয়েছেন তাতে ১৪ দল সন্তুষ্ট। তিনি দুঃখপ্রকাশ করে যে বক্তব্য দিয়েছেন তার মধ্য দিয়ে সব বিতর্ক ও বিভ্রান্তির অবসান ঘটলো।

১৪ দলের এ সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য কামরুল আহসান, বাংলাদেশ কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম সাধারণ সম্পাদক অসিত বরণ রায় প্রমুখ।

এর আগে রোববার (২৭ অক্টোবর) দিনগত রাতে দলটির পলিট ব্যুরোর সদস্য কামরুল আহসান জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের ধানমন্ডির বাসায় গিয়ে তার কাছে চিঠিটি পৌঁছে দেন।

সম্প্রতি বরিশালে ওয়ার্কার্স পার্টির সম্মেলনে রাশেদ খান মেনন একাদশ জাতীয় নির্বাচন নিয়ে ‘বিতর্কিত’ বক্তব্য দেন। এ ঘটনায় দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হয়। সেদিন তিনি বলেছিলেন, ‘আমি সাক্ষী, এই নির্বাচনে আমিও নির্বাচিত হয়েছি। আমি বলছি, আমি জনগণ, সেই জনগণ, তারা ভোট দিতে পারেনি।’

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯/আপডেট: ১৪৫৯
এসকে/এএটি/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-28 13:20:11