bangla news

ফেনীতে আ’লীগের সম্মেলনে নজর কাড়লো ‘বঙ্গবন্ধু কর্নার’

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৬ ১০:৪১:৫০ এএম
বঙ্গবন্ধু কর্নারের দর্শনার্থীরা। ছবি: বাংলানিউজ

বঙ্গবন্ধু কর্নারের দর্শনার্থীরা। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীতে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনে বর্ণিল আয়োজনের মধ্যে সবার নজর কেড়েছে ‘বঙ্গবন্ধু কর্নার’। জেলা পৌরসভা সংলগ্ন শহরের কলেজ রোডে ওই কর্নারটি তৈরি করা হয়েছে।

সম্মেলনের আগের দিন চালু হয় কর্নারটি। চালু হওয়ার পর থেকেই আনাগোনা ছিল দর্শনার্থীদের। শনিবার (২৬ অক্টোবর) সকাল ৯টা থেকে ওই কর্নারটিতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।

কর্নারটি ঘুরে দেখা গেছে, শিশু-কিশোর, যুবক-বৃদ্ধ থেকে  শুরু করে সব বয়সের মানুষ ঘুরে দেখছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্মের ওপর সাজানো বিভিন্ন আলোকচিত্র। হৃদয়ে বঙ্গবন্ধু, স্মৃতিতে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর জীবনী ইত্যাদি শিরোনামে সাজানো হয়েছে গ্যালারিগুলো।

আলোকচিত্রগুলোতে ফুটে উঠেছে বঙ্গবন্ধুর রাজনৈতিক ও ব্যক্তিগত জীবনের নানা মুহূর্ত। বঙ্গবন্ধু কর্নারে শোভা পাচ্ছে এক হাজারের অধিক বই। এটি সাজানো হয়েছে আকর্ষণীয় সাজে।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বাংলানিউজকে বলেন, ‘বঙ্গবন্ধু কর্নার’ নামে বই প্রদর্শনী কেন্দ্রটিতে থাকছে এক হাজারের অধিক বই। বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও ত্যাগের ইতিহাসকে এই ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে প্রচার করা হচ্ছে।বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গ্রন্থগুলো। ছবি: বাংলানিউজআওয়ামী লীগের ওই নেতা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র, বিভিন্ন ধরনের প্রচারপত্র, বঙ্গবন্ধু রচিত দু’টি গ্রন্থ, প্রধানমন্ত্রী রচিত গ্রন্থসহ আওয়ামী লীগ সম্পর্কিত বিভিন্ন লেখকের গবেষণা গ্রন্থ, কাব্যগ্রন্থ কর্নাটিতে স্থান পেয়েছে।

এর আগে শুক্রবার (২৫ অক্টোবর) দিনগত রাতে ফিতা কেটে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বঙ্গবন্ধু কর্নারটির উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তারা কর্নারটি ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯
এসএইচডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-26 10:41:50