ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: থাকবে ১০০ দিনের কাউন্টডাউন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: থাকবে ১০০ দিনের কাউন্টডাউন

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের ১০০ দিন আগে থেকে শুরু হবে ক্ষণগণনা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী এ কথা জানান।  

বিকেলে কমিটির কার্যালয় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ঢাকাসহ সারা দেশে একযোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের নানা আয়োজন সংক্রান্ত এক সভায় সভাপতিত্ব করেন তিনি।

সভায় জানানো হয়, বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হয়। অন্যান্য বছরের মতো ২০২০ সালেও সারা দিনব্যাপী শিশুদের জন্য ছবি আঁকার প্রতিযোগিতাসহ নানা আয়োজন থাকবে। তবে আগামী বছর বঙ্গবন্ধুর ১০০তম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের আয়োজনও এর সঙ্গে যোগ হবে। এজন্য ১০০ দিন আগে থেকে ঢাকাসহ সারা দেশে শুরু হবে কাউন্টডাউন।

একইভাবে ১৭ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর ১০০ তম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের উদ্বোধন অনুষ্ঠান শুরুর সঙ্গে সঙ্গে অনুষ্ঠানটির সম্প্রচারও করা হবে।  

‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ নিয়ে ইতিহাসভিত্তিক তথ্য ও ছবির প্রদর্শনী, বাংলাদেশের গর্বের উপাদানমূহের ডিসপ্লেসহ আকর্ষণীয় আলোকসজ্জা, আতশবাজির আয়োজন থাকবে এসব আয়োজনে।  

সভায় জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের উপস্থিতিতে ঢাকার দুই সিটি করপোরেশনসহ সারা দেশের সব সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এইচএমএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।