bangla news

হাইকোর্টে শামসুজ্জামান দুদুর  জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৩ ৮:৫৫:৩১ পিএম
শামসুজ্জামান দুদু

শামসুজ্জামান দুদু

ঢাকা: একটি বেসরকারি টেলিভিশনের টক-শো অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মাদারীপুরে করা মামলায় আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৩ অক্টোবর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাকে ছয় সপ্তাহের জামিন দেন।
 
আদালতে শামসুজ্জামান দুদুর জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন আইনজীবী জহিরুল ইসলাম সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. হারুনুর রশিদ।
 
আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশিদ।
 
গত ২৯ সেপ্টেম্বর দুপুরে মাদারীপুর আদালতে মামলাটি দায়ের করা হয়। মাদারীপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বাবুল আক্তার বাদী হয়ে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দণ্ডবিধি ৫০৬ (২) ধারায় এ মামলাটি দায়ের করেন।
 
পরে আদালত মামলাটি আমলে নিয়ে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে সমন জারি করেন। ২৯ অক্টোবর তার ওই আদালতে হাজির হওয়ার দিন ধার্য রয়েছে।
 
জানা যায়, গত ১৬ সেপ্টেম্বর ডিবিসি নিউজ টেলিভিশন চ্যানেলে রাজকাহন টক-শো অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে সেভাবে শেখ হাসিনা বিদায় হবে’ এ মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকি দেন।
 
মাদারীপুর আদালতের এপিপি অ্যাডভোকেট আবুল হাসান সোহেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি বেসরকারি টেলিভিশনের টক-শো অনুষ্ঠানের মাধ্যমে জীবননাশের হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
ইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-23 20:55:31