bangla news

‘বিএনপি নেতাদের এত পয়সা যে রোদ লাগাতে কষ্ট হয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৩ ৮:৪০:৪৮ পিএম
মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। ছবি: শাকিল আহমেদ

মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপি নেতাদের আরও সাহসী হওয়ার আহবান জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, বিএনপির কর্মীরা সাহসী আর নেতারা দুর্বল। এদের কেউ কেউ এত পয়সা বানিয়েছেন যে, রাজপথে রোদ লাগাতে কষ্ট হয়।

বুধবার (২৩ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ভারতের সঙ্গে চুক্তি বাতিল, ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি, ভোলার ঘটনার দ্রুতবিচার ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ থেকে আর কী কী নেওয়ার আছে তা নিয়ে ভারতের একটি কমিশন গঠন বাকি মন্তব্য করে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, এখন তাদের কমিশন বসাতে হবে এখান থেকে নেওয়ার মতো আর কী আছে। নদী ও সাগরের মাছ তারা ধরে নিয়ে যায়। সুন্দরবন ছিল, তা পুড়ে যাচ্ছে। তিতাস নদী বন্ধ করে তাদের গাড়ি-ঘোড়া চলবে। সবকিছুই তারা নিয়ে নিচ্ছে। 

সরকারের সমালোচনা করে বিএনপি নেতা বলেন, এই সরকার ভারতের পদলেহী। আমরা সাহসী সরকার চাই। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, আপনি অনেক বড় মাপের নেতার কন্যা। কত সম্মান আপনার জন্য। আপনি দেশকে ভারতের করদ রাজ্য হতে দেবেন না। আপনার বাবা দেয়নি, আপনিও দেবেন না।

হাফিজ বলেন, ফেনী নদীর চুক্তির পূর্ণ ব্যাখ্যা সরকারকে দিতে হবে। এছাড়া, ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে চারজন নিহত হওয়ার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন তিনি।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এমএইচ/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-23 20:40:48