bangla news

নির্বাচন নিয়ে অনাকাঙ্ক্ষিত উক্তির জন্য দুঃখিত: মেনন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৩ ৬:৫৩:৩৯ পিএম
রাশেদ খান মেনন। ফাইল ফটো

রাশেদ খান মেনন। ফাইল ফটো

ঢাকা: ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আমার নির্বাচন সম্পর্কিত অনাকাঙ্ক্ষিত উক্তিকে কেন্দ্র করে যে বিভ্রান্তি তৈরি হয়েছে, তার জন্য আমি দুঃখিত। আমি বলতে চাই, নির্বাচনে মানুষের আস্থা সৃষ্টি করতে হবে। এজন্যই নির্বাচনকে যথাযোগ্য রাজনৈতিক মযার্দায় ফিরিয়ে আনতে হবে। ওয়ার্কার্স পাটি ১৪ দলে ছিল এবং আছে। 

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে দোহারে ঢাকা জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলনের উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মেনন বলেন, বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। কিন্তু, উন্নয়নকে স্থায়ী করতে হলে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বৈষম্য ও দুর্নীতি দূর করতে হবে। মানুষের অংশীদারিত্ব নিশ্চিত করতে হবে। 

তিনি বলেন, আজকে যখন আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তখন কৃষক মাথার ঘাম পায়ে ফেলে যে ধান ফলায়, তার মূল্য পায় না। এটা পরে উৎপাদনের ক্ষেত্রে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করবে। সুতরাং, যেভাবেই হোক কৃষকের ফসলের দামের ন্যায্যতা নিশ্চিত করতে হবে। গার্মেন্টেস শ্রমিকদের ক্ষেত্রেও একই বিষয় প্রযোজ্য। তারা শ্রম দিয়ে দেশের জন্য যে বৈদেশিক মুদ্রা আনে, তা দিয়ে মালিকগোষ্ঠী লাভবান হয়। কিন্তু, শ্রমিক যে মজুরি পায়, তা দিয়ে ১৫ দিনও চলে না। এই বাস্তবতাকে দূর করে উন্নয়ন প্রক্রিয়াকে সামনে এগিয়ে নিতে হবে। 

ঢাকা জেলা সভাপতি আব্দুল বারেকের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরো সদস্য নুরুল হাসান, মাহমুদুল হাসান মানিক, কেন্দ্রীয় কমিটির সদস্য করম আলী।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
একে

ক্লিক করুন, আরো পড়ুন :   শিক্ষা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-23 18:53:39