bangla news

বাম গণতান্ত্রিক জোটের পদযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৩ ৬:০৪:৫২ পিএম
বাম গণতান্ত্রিক জোটের পদযাত্রা। ছবি: জিএম মুজিবুর

বাম গণতান্ত্রিক জোটের পদযাত্রা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ভারতের সঙ্গে চুক্তি বাতিল, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের দ্রুত বিচারসহ ক্যাসিনো বাণিজ্য ও লুটেরাচক্রের ধ্বংসের দাবিতে সমাবেশ ও পদযাত্রা করেছে বাম গণতান্ত্রিক জোট।

বুধবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৪ টায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এ সমাবেশ হয়। পরে সেখানে পদযাত্রা অনুষ্ঠিত হয়। 

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক আব্দুল্লাহ আল কাফী রতনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্কসবাদী) হিমাংশু বিশ্বাস, গণসংহতি আন্দোলনের বাচ্চু ভূঁইয়া প্রমুখ।

বক্তারা বলেন, ‘সম্প্রতি সরকার ভারতের সঙ্গে যে চুক্তি করেছে তা বাংলাদেশের স্বার্থ পরিপন্থি। তাই এসব অসম চুক্তি বাতিল করতে হবে।’  

এ সময় বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবার দ্রুত বিচার সম্পন্ন করারও দাবি জানান তারা।

জোটের নেতারা বলেন, ক্যাসিনো বাণিজ্য ও লুটপাটচক্রের সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় এনে বিচার করতে হবে। রাঘব বোয়ালদেরও আইনের আওতায় আনতে হবে। শুধু কয়েকজন ব্যক্তিকে ধরে দুর্নীতির বিরুদ্ধে অভিযান সফল হবে না। দুর্নীতি ও লুটপাটের  মাধ্যমে বিদেশে পাচার করা অর্থও দেশে ফিরিয়ে আনতে হবে। 

শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ শেষে পদযাত্রা এলিফেন্ট রোড, সাইন্সল্যাব, নিউমার্কেট হয়ে শহীদ মিনারের দিকে যাত্রা করে। 

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
আরকেআর/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-23 18:04:52