bangla news

পুলিশি বাধায় না. গঞ্জ বিএনপির সমাবেশ পণ্ডের অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৩ ৫:৫৮:৩৫ পিএম
পুলিশি বাধায় না. গঞ্জ বিএনপির সমাবেশ পণ্ডের অভিযোগ। ছবি- বাংলানিউজ 

পুলিশি বাধায় না. গঞ্জ বিএনপির সমাবেশ পণ্ডের অভিযোগ। ছবি- বাংলানিউজ 

নারায়ণগঞ্জ: সম্প্রতি ভোলায় পুলিশের গুলিতে সাধারণ মানুষ হতাহতের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ পুলিশি বাধার মুখে পণ্ড হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। 

বুধবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় জেলা প্রেসক্লাবের পাশের গলিতে জেলা ও মহানগরবিএনপির ব্যানারে পৃথকভাবে এসব সমাবেশের আয়োজন করা হয়।

নেতাদের অভিযোগ, বুধবার পূর্ব ঘোষণা অনুসারে কর্মসূচির আগে আগে প্রেসক্লাব সংলগ্ন এলাকায় জড়ো হতে থাকেন বিএনপি নেতাকর্মীরা। সে সময় পুলিশ সেখানে গিয়ে নেতাকর্মীদের ব্যানার কেড়ে নেয় ও দ্রুত তাদের মাঠ ছেড়ে চলে যেতে বলে। সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে সমাবেশ সমাপ্ত করার কথা বলা হলেও তাতে সায় না দিয়ে পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় বলে জানান নেতারা। 

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ জানান, ভোলার ঘটনায় আমরা প্রতিবাদ জানাতে এসেছিলাম, কিন্তু আমাদেরকে দাঁড়াতেই দেয়নি পুলিশ। বরং আমাদের কাছ থেকে ব্যানার ছিনিয়ে নেওয়া হয়েছে। মত প্রকাশের অধিকার ও প্রতিবাদ করার সাংবিধানিক অধিকার থেকে আজ আমরা বঞ্চিত। পুলিশের এ ধরনের আচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানান, একদিকে পুলিশের লাঠিচার্জ অন্যদিকে আমাদের কর্মসূচি চলেছে। পুলিশের এহেন আচরণ ন্যাক্কারজনক। পুলিশ যদি জনগণের কাতারে চলে আসে আর সরকারের আজ্ঞাবহ না হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের দায়িত্ব পালন করে তাহলে ১ ঘণ্টাও এ সরকার টিকবে না। 

এদিকে সমাবেশ হতে না দেওয়ার অভিযোগ অস্বীকার করে নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক মিজানুর রহমান জানান, রাস্তার উপর জনসাধারণের চলাচল ও জানমালের ক্ষতি যেন না হয়, সে জন্য নিরাপত্তার স্বার্থে আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। এ সময় বিএনপির নেতাকর্মীরা ভয়ে নিজ থেকেই ওই জায়গা থেকে চলে যায়। আমরা কাউকে বাধা দেইনি।

বাংলাদেশ সময়: ১৭৫৭  ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-23 17:58:35