ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘ভোলার ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় রং ছড়ালে কঠোর ব্যবস্থা’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
‘ভোলার ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় রং ছড়ালে কঠোর ব্যবস্থা’

ঢাকা: ভোলার ঘটনা নিয়ে ‘শান্তি বিনষ্টের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে রং ছড়ালে’ সরকার কঠোর ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের প্রচার কার্যালয়ে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় তিনি হুঁশিয়ারি দেন।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের মানুষ ধর্মভীরু, কিন্তু সাম্প্রদায়িক নয়, শান্তিপ্রিয় ও পরমতসহিষ্ণু।

একটি মহল দেশের এই শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত। একজনের ফেসবুক আইডি হ‌্যাক করে ধর্মীয় বিদ্বেষমূলক পোস্ট দিয়ে অশান্তি-হানাহানি সৃষ্টি করাই ছিল তাদের উদ্দেশ‌্য। এদের চিহ্নিত করে আইনানুগ ব‌্যবস্থা নেবে সরকার। শান্তি বিনষ্টের উদ্দেশ‌্যে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে এ নিয়ে রং ছড়ালেও কঠোর ব‌্যবস্থা নেওয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে আওয়ামী লীগে যে শুদ্ধি অভিযান  চলছে, বিদেশেও এ ধরনের অভিযানের মাধ‌্যমে দলকে অনুপ্রবেশকারীমুক্ত করা প্রয়োজন। আমি সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগকে শুদ্ধি অভিযান পরিচালনার আহ্বান জানাই।

অল ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রেসিডেন্ট এম নজরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে সাধারণ সম্পাদক মজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ প্রমুখ বক্তব‌্য রাখেন।  

তথ‌্যমন্ত্রী ইউরোপিয়ান আওয়ামী লীগ সদস‌্যদের প্রশংসা করে বলেন, ইউরোপে সংগঠন করা সহজ নয়। আমি নিজে ইউরোপে ছিলাম। সেখানে আমাদের মতো দিনের হিসাব নয়, ঘণ্টা হিসাব। ঘণ্টা হিসাবে কাজকর্ম করে সংগঠনের জন‌্য সময় তারাই দিতে পারেন, যারা দলের জন‌্য অত‌্যন্ত দরদ অনুভব করেন। সেদিক থেকে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতাকর্মীদের আমি অভিনন্দন জানাই, ধন‌্যবাদ জানাই। ’

ড. হাছান বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল-মডেল। কবিতায় কুঁড়েঘর আছে, বাস্তবে নেই। খালি পায়ে মানুষ দেখা যায় না। সন্ধ্যায় একমুঠো বাসি ভাত আর কেউ চায় না। আকাশ থেকে হাতিরঝিল দেখলে মনে হয় ইউরোপের কোনো শহরে এসেছি। দশ বছর আগে যে গ্রাম ছেড়েছে, সে ফিরে এসে নিজগ্রাম আর চিনতে পারে না।  

এই ভৌত উন্নয়নের পাশাপাশি মানবিকভাবে উন্নত জাতি হিসেবে গড়ে উঠতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, এজন্য প্রয়োজন মানবিক মূল্যবোধ, দেশপ্রেম ও মানবপ্রেমের বিকাশ। বিশ্বের যে প্রান্তেই আমরা থাকি না কেন, দেশ ও দেশের মানুষকে ভালোবাসলেই সঠিক পথে এগোনো সম্ভব।

অল ইউরোপিয়ান আওয়ামী লীগ প্রেসিডেন্ট এম নজরুল ইসলাম তার বক্তৃতায় অল ইউরোপিয়ান আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন। শেখ হাসিনা রচিত ‘শেখ মুজিব আমার পিতা’, শেখ রেহানা রচিত ‘জনসমুদ্রে এক মহামানব’ গ্রন্থ দু’টি ইউরোপীয় ভাষাগুলোতে অনুবাদ করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা, বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধের ওপর তথ‌্যচিত্র বিভিন্ন শহরে প্রচার এ কর্মসূচির আওতাভুক্ত বলে নজরুল ইসলাম জানান।  

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।