bangla news

সরকারের পদত্যাগ করা উচিত: জাগপা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৫:৫২:০০ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান বলেছেন, জাতির সামনে রাজসাক্ষী হয়ে ভোট ডাকাতির স্বীকারোক্তি দেওয়ার মাধ্যমে নিজের দায় স্বীকার করেছেন ক্ষমতাসীন জোটের নেতা ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তার এমন বক্তব্যের পর নৈতিকতা ও বাস্তবতার দিক দিয়ে বর্তমান সরকারের উচিত অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা। সরকারের লজ্জা থাকলে তাদের পদত্যাগ করা উচিত।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে রাজধানীর নীলক্ষেতে দলের অস্থায়ী কেন্দ্রীয় কার্যালয়ে মরহুম শফিউল আলম প্রধানের সহধর্মীনি ও জাগপার সাবেক সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহাফিল অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

খন্দকার লুৎফর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের মালিক জনগণ। কিন্তু এখন ভোট চোর আর দুর্নীতিবাজরাই দেশের মালিক হয়ে গেছে, ক্ষমতার মালিক হয়ে গেছে তারা। শফিউল আলম প্রধান ও রেহানা প্রধানের প্রদর্শিত পথে ভোট চোরদের বিরুদ্ধে চলমান গণতান্ত্রিক আন্দোলনের সঙ্গে জাগপা কখনো বিশ্বাসঘাতকতা করবে না, করতে পারে না।

তিনি বলেন, গণতন্ত্র ও দেশের পক্ষে কথা বলার কারণেই দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে বন্দি। দেশনেত্রীর জনপ্রিয়তায় ভীত হয়ে সরকার তার জামিনে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। স্পষ্টভাবে মনে রাখতে হবে লড়াই ছাড়া দেশনেত্রীর মুক্তি হবে না, লড়াই করেই তাকে মুক্ত করতে হবে।
 
জাগপা সহ-সভাপতি আ স ম মিজবাহউদ্দিনের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পীর সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল হুমায়ূন কবির, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন, উপদেষ্টা সালাম চৌধুরী, শ্রম বিষয়ক সম্পাদক বাদল প্রধান, কেন্দ্রীয় নেতা সাইফুল আলম, মোহম্মদ হোসেন, রাকিবুল হাসান রুবেল, নাহিদ হোসেন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এমএইচ/আরআইএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 17:52:00