bangla news

ওয়ার্কার্স পার্টি ছাড়লেন বিমল বিশ্বাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ২:৩৬:৩৮ পিএম
বিমল বিশ্বাস, ফাইল ফটো

বিমল বিশ্বাস, ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ছেড়েছেন দলটির পলিটব্যুরোর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক বিমল বিশ্বাস।

মঙ্গলবার (২২ অক্টোবর) তিনি পার্টির কাছে এ সংক্রান্ত একটি প্রত্যাহারপত্র পাঠিয়েছেন।

এ বিষয়ে বিমল বিশ্বাস বাংলানিউজকে বলেন, আমি পার্টির প্রাথমিক সদস্য পদ থেকে সরে যাওয়ার একটি চিঠি পাঠিয়েছি। পরে আমি মেনন (দলটির সভাপতি রাশেদ খান মেনন) ভাইকে বিষয়টি ফোনে জানিয়েছি। একটি মার্কসবাদ, লেনিনবাদভিত্তিক কমিউনিস্ট আদর্শ থেকে অধঃপতিত নেতৃত্বের অধীনে কেউ পার্টি করতে পারে বলে আমি মনে করি না। ওয়ার্কার্স পার্টি এই আদর্শের অধিকার হারিয়েছে। এ কারণে পার্টি ছেড়েছি।

আগামী ০২ নভেম্বরর ওয়ার্কার্স পার্টির কংগ্রেস শুরু হচ্ছে। এই কংগ্রেসের আগেই পার্টির মধ্যে মতাদর্শভিত্তিক নানা দ্বন্দ্ব তৈরি হয়েছে। এরই বহিঃপ্রকাশ হিসেবে বিমল বিশ্বাসের এই প্রত্যাহারপত্র।

বিমল বিশ্বাস তার সদস্য পদ প্রত্যাহারপত্রে উল্লেখ করেছেন, বর্তমানে ওয়ার্কার্স পার্টির মূল নেতৃত্ব মার্কসবাদ-লেনিনবাদের কথা বলে, কিন্তু কাজ করে আদর্শের বিরুদ্ধে। কৌশলের নামে নীতিকে জলাঞ্জলি দেওয়া হচ্ছে। আওয়ামী লীগের সঙ্গে কৌশলগত যে ঐক্য তাকে কাজে লাগানো হয়েছে এমপি ও মন্ত্রী হওয়ার জন্য।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এসকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 14:36:38