bangla news

ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত: ইরান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ১২:৫৬:৩৬ পিএম
বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মঙ্গলবার (২২ অক্টোবর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়

বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মঙ্গলবার (২২ অক্টোবর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়

ঢাকা: বিএনপি ড. কামাল হোসেনদের নিয়ে অযথা সময় নষ্ট করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। 

তিনি বলেছেন, কামাল-রবদের নিয়ে সময় নষ্ট না করে (দলের চেয়ারপারসন) খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে আন্দোলন-সংগ্রামের প্রস্ততি নেওয়া দরকার বিএনপির। বিগত জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা ও সরকারের ভোট ডাকাতির মোকাবেলায় চরমভাবে ব্যর্থ হয়েছে ঐক্যফ্রন্ট। তাই ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত।

বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মঙ্গলবার (২২ অক্টোবর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ‘রুখো আগ্রাসন-হটাও দুঃশাসন’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. ইরান একথা বলেন।

বিগত নির্বাচনে পরাজয় ও খালেদা জিয়ার মুক্তি দীর্ঘায়িত হওয়ার কারণ হিসেবে বিএনপির ৯০ ভাগ নেতা-কর্মী ঐক্যফ্রন্টকে দায়ী করে বলে দাবি লেবার পার্টি চেয়ার‌ম্যানের।

তিনি বলেন, ভাবতে অবাক লাগে যে, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া আজ দুইবছর মিথ্যা ও প্রতিহিংসার মামলায় কারাবন্দি। তার মুক্তি নিয়ে এযাবত ঐক্যফ্রন্ট কোনো জোরালো বক্তব্য বা কার্যকর কর্মসূচি দেয়নি। বরং তারেক রহমানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন, যা হাস্যকর বটে। খালেদা জিয়া বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শক্তির ঐক্যের প্রতীক। ‘শহীদ’ জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা সাবভৌমত্ব ও জাতীয় স্বার্থরক্ষার সংগ্রামে চেতনার বাতিঘর। খালেদা জিয়ার মুক্তি মানেই গণতন্ত্র ও জনগণের মুক্তি, তাই ছাত্র-যুবসমাজকে তার মুক্তির সংগ্রামের জন্য জেগে উঠতে হবে। ইতোমধ্যে প্রমাণিত হয়েছে, সরকারের আজ্ঞাবহ আদালত দিয়ে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। 

আন্দোলন-সংগ্রামের মাধ্যমেই খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে ঐক্যবদ্ধভাবে ২০ দলীয় জোটের প্রতি দুর্বার সংগ্রাম গড়ে তোলার আহবান জানান ডা. ইরান। 

লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট ফারুক রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান খালেদ, এস এম ইউসুফ আলী, আমিনুল ইসলাম আমিন, মো. আলাউদ্দিন আলী, সাংগঠনিক সম্পাদক মো. হুমাউন কবির, যুবমিশন আহবায়ক মোহেব্বুল্লাহ মেহেদী, সদস্য সচিব মো. সৈকত চৌধুরী, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এমএইচ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 12:56:36