bangla news

‘সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়ে নেমেছেন শেখ হাসিনা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৪:৩০:১৬ পিএম
সম্মিলনে বক্তব্য রাখছেন শিরিন আখতার, ছবি: বাংলানিউজ

সম্মিলনে বক্তব্য রাখছেন শিরিন আখতার, ছবি: বাংলানিউজ

ফেনী: বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়ে নেমেছেন। যার ধারাবাহিকতায় তিনি কঠোর হস্তে দুর্নীতিকে দমন করছেন।

বিশ্ব গ্রামীণ নারী দিবস উপলক্ষে সোমবার (২১ অক্টোবর) দুপুরে ফেনীর ছাগলনাইয়া উপজেলা চত্বরে আয়োজিত কিশোরী, নারী ও নারীশ্রমিক সম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (ইনু) সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আখতার।

বেসরকারি উন্নয়ন সংস্থা কর্মজীবী নারী আয়োজিত সম্মিলনে শিরিন আখতার বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে নারীরা আগের চেয়ে অনেক সচেতন হয়েছে, তাই তারা এগিয়ে যাচ্ছে। কিন্তু পুরুষ শাসিত সমাজে এখনও নারীর প্রতি বৈষম্য রয়েছে। সময় এসেছে এর বিরুদ্ধে রুখে দাঁড়াবার, ঘুরে দাঁড়াবার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী-পূরুষ সমতার ভিত্তিতে সমাজ প্রতিষ্ঠার চেষ্টা করে যাচ্ছেন। বাংলাদেশের নারীদের উচিৎ তার পাশে দাঁড়ানো বলে যোগ করেন শিরিন আখতার।

উপস্থিত নারীদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ হাসিনার পাশে থেকে দেশকে এগিয়ে নিতে নারীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। অনুষ্ঠানে ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে স্মরণ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া বাল্যবিয়ে ও নির্যাতনের বিরুদ্ধে শপথবাক্য পাঠ করানো হয়।

কর্মজীবী নারীর পরিচালক রেহানা রাব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাজমা আক্তার। ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন।

এছাড়া সম্মিলনে বক্তব্য রাখেন-ছাগলনাইয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জোলেখা আক্তার শিল্পী, মানুষের জন্য ফাউন্ডেশনের জেন্ডার অ্যাডভাইজার বনশ্রী মিত্র নিয়োগী প্রমুখ। সম্মিলনে বিপুল সংখ্যক কর্মজীবী নারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সকালে র‌্যালি ও আলোচনা সভার পরে বিকেলে বিকর্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯ 
এসএইচডি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 16:30:16