bangla news

লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৪:২৯:৪৩ পিএম
লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

ঢাকা: বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার (২২ অক্টোবর)। এদিন যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠাবার্ষিকী পালনে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে লেবার পার্টি। দলটির এবারের প্রতিপাদ্য ‘রুখো আগ্রাসন-হটাও দুঃশাসন’।

কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেককাটা, আলোচনা সভা, মতবিনিময় সভা, প্রতিনিধি সম্মেলন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশবাসী ও দলীয় সর্বস্তরের নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব  অ্যাডভোকেট ফারুক রহমান।

১৯৭৪ সালে শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে মরহুম মাওলানা আবদুল মতীনের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ লেবার পার্টি। ১৯৭৮ সালে জাতীয়তাবাদী ফ্রন্ট গঠিত হলে- মশিউর রহমান যাদু মিয়ার ন্যাপ, শাহ আজিজুর রহমানের মুসলীম লীগ, বিচারপতি সাত্তারের জাগদল, মাওলানা মতীনের লেবার পার্টি, কাজী জাফরের ইউপিপি ও তফসিলি জাতি ফেডারেশন জোটের রাজনীতিতে সক্রিয়ভাবে অংশ নেয়।

মাওলানা মতীনের মৃত্যুর পর বাংলাদেশ লেবার পার্টির নেতৃত্বে আসেন সাবেক ছাত্রনেতা ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি লেবার পার্টিকে সাংগঠনিকভাবে গণমুখী ও শক্তিশালী করতে ব্যাপক কর্মসূচি গ্রহণের মাধ্যমে বিভিন্ন জেলা, মহানগর ও উপজেলায় কার্যক্রম ছড়িয়ে দেন। তার নেতৃত্বে ২০০৮ সালে অসাংবিধানিক জরুরি সরকারের বিরুদ্ধে রাজপথে ব্যাপক কর্মসূচি পালিত হয়। ২০০৭ সাল থেকে খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী চেতনায় সমমনা দল হিসেবে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা ও অংশ গ্রহণ করে।

২০১২ সালের ১৮ এপ্রিল খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোট (বর্তমানে ২০ দলীয় জোট) গঠিত হলে বাংলাদেশ লেবার পার্টি অন্যতম শরিক দল হিসেবে জোটের রাজনীতিতে ভূমিকা রাখছে।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ, মাহবুব খালেদ, আলাউদ্দিন আলীসহ অসংখ্য নেতাকর্মী চলমান আন্দোলনে রাজনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রেখেছেন। লেবার পার্টি নবীন-প্রবীণদের সমন্বয়ে ভ্রাতৃত্বপূর্ণ নেতৃত্ব বিকাশের মাধ্যমে ধর্ম-কর্ম-সাম্যবাদের চেতনায় উমর-ই সাম্যবাদের আলোকে শোষণমুক্ত ইনসাফ ভিত্তিক জনকল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় সৎ, যোগ্য ও আদর্শ নাগরিক সৃষ্টিতে কাজ করছে।

কর্মসূচি: মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১০টায় ৮৫/১ নয়াপল্টন দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এমএইচ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 16:29:43