ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘দলে স্বার্থানেষী মহলকে চিহ্নিত করে বাদ দেয়া হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
‘দলে স্বার্থানেষী মহলকে চিহ্নিত করে বাদ দেয়া হচ্ছে’

চট্টগ্রাম: টানা তিনবছর ক্ষমতায় থাকায় আওয়ামী লীগে স্বার্থানেষী মহল ঢুকে পড়েছে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তাদের চিহ্নিত করে দল পরিচ্ছন্ন করা হচ্ছে।

শনিবার (১৯ অক্টোবর) নগরের জেমসেন হলে বাংলাদেশ তাঁতী লীগ চট্টগ্রাম মহানগর ইউনিটের আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, সরকারের আলোচনা-সমালোচনা করেন।

 তবে বস্তুনিষ্ঠ সমালোচনা করা প্রয়োজন। বস্তুনিষ্ঠ সমালোচনা করলে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগনের কাছে দৃশ্যমান হয়।  

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠন। এ সংগঠনে যারা নেতৃত্ব দিবেন তারা জাতির জনকের আদর্শ ধারণ ও লালন করে নেতৃত্ব দিবেন। নিজের স্বার্থ অর্জনের জন্য আওয়ামী লীগে কেউ আসবেন না।  

মন্ত্রী বলেন, বস্ত্র রপ্তানিতে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় স্থান অধিকার করেছে। এর অবদান বাংলাদেশের তাঁত শিল্প । তাঁত শিল্পকে শক্তিশালী  করার জন্য তাঁতী লীগের অবদান অস্বীকার করা যাবে না।  

পদ্মা সেতু , মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, মিরসরাই ইকোনমিক জোনসহ  মেঘা প্রকল্পের  উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, এ উন্নয়ন যাদুর মাধ্যমে হয়নি। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের জন্য বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে।

চট্টগ্রাম মহানগর তাঁতী লীগের আহ্বায়ক নুরুল আমিন মানিকের সভাপতিত্বে এবং সদস্য সচিব রত্নাকর দাশ টুনুর সঞ্চালনায়  শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য নিজাম হাজারী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার শওকত আলী, কার্যনির্বাহী সভাপতি সাধনা দাশ গুপ্তা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।