bangla news

নেতাকর্মীরা এক হলে বিএনপি-জামায়াতের অস্তিত্ব থাকবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ৯:৩২:২৯ পিএম
আওয়ামী লীগের বর্ধিত সভায় জাহাঙ্গীর কবির নানক। ছবি: বাংলানিউজ

আওয়ামী লীগের বর্ধিত সভায় জাহাঙ্গীর কবির নানক। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, রাজনীতিতে চাঁপাইনবাবগঞ্জ একটি গুরুত্বপূর্ণ স্থান। এ জেলায় যেমন রয়েছে আওয়ামী লীগের নিষ্ঠাবান কর্মীবাহিনী, অন্যদিকে আছে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত শক্তি। 

তবে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হলে এ জেলায় বিএনপি-জামায়াতের কোনো অস্তিত্ব থাকবে না। 

শুক্রবার (১৮ অক্টোবর)বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দলের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

তিনি বলেন, আমি বিশ্বাস করি চাঁপাইনবাবগঞ্জে বিএনপি-জামায়াত বড় কোনো শক্তি  নয়। তবে এ জেলায় আওয়ামী লীগই আওয়ামী লীগের শত্রু। যার কারণেই বারবার বিভিন্ন নির্বাচনে আওয়ামী লীগের জয় আসছে না। 

দলীয় নেতাকর্মীদের মধ্যে নিজেদের সম্পর্ক উন্নয়নে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সদ্য অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জে নৌকার ভরাডুবি হয়েছে। সারাদেশে যেখানে আওয়ামী লীগের জয় জয়কার, কিন্তু দুর্ভাগ্যের বিষয় এখানে ফলাফল তার উল্টো। এই ফলাফলে আওয়ামী লীগের সভানেত্রীর কাছে আমরা ভীষণভাবে লজ্জিত হয়েছি, আমাদের মাথা হেট হয়েছে। 

হত্যা, গুম, খুন, সন্ত্রাসের দেশ বাংলাদেশ নয়, এদেশ শান্তি, সমৃদ্ধি ও সম্ভাবনার উল্লেখ করে নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলেছে আমাদের স্বপ্নের সোনার বাংলাদেশ। দেশ এই মুহূর্তে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বর্তমান সরকার দেশের অবহেলিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠির জন্য বয়স্কভাতা, শিক্ষাবৃত্তি, স্বামী পরিত্যক্তা ভাতা, প্রতিবন্ধীভাতাসহ বিভিন্ন সুবিধা দিয়েছে। সরকার নারী ক্ষমতায়নে গুরুত্ব দিয়ে কাজ করছে। দলের নেতাকর্মীদের প্রতি এসব   বিষয়গুলো বেশি করে প্রচার করার আহব্বান জানান তিনি।

মির্জা ফখরুলের বক্তব্যের জের ধরে নানক বলেন, বিএনপির মহাসচিব আজকে বলেছেন খুব শিগগিরই নাকি আওয়ামী লীগ সরকারের পতন হবে। এটি বাস্তবে নয়, তিনি স্বপ্নে দেখেছেন। কারণ এদেশের মানুষ জানে কারা ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়, আর কারা থাকলে দেশে গুম, খুন, হত্যা বেড়ে যায়। 

সাবেক মন্ত্রী বলেন, আজকের সভায় সিদ্ধান্ত হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২৬ নভেম্বর। এর আগে ২০ নভেম্বরের মধ্যে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সম্মেলন সম্পন্ন করতে হবে। 

জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি।   

সভায় বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. সাইদুর রহমান খান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, প্রফেসর মেরিনা জাহান। 

জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মইনুদ্দীন মণ্ডলের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন-জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিলউদ্দীন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, চাঁপাইনবাবগঞ্জের সাবেক এমপি ব্রিগেডিয়ার এনামুল হক, মুহা. জিয়াউর রহমান, গোলাম মোস্তফা বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা রুহুল   আমিন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা কমিটির সদস্যবৃন্দ, উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ   ও এর সহযোগী সংগঠনসমূহের নেতারা। 

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-18 21:32:29