bangla news

শেখ রাসেলের জন্মদিন উদযাপন করলো জাবি ছাত্রলীগ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ৬:৩০:০২ পিএম
পথ শিশুদের মাঝে খাবার বিতরণ। ছবি: বাংলানিউজ

পথ শিশুদের মাঝে খাবার বিতরণ। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল এবং পথ শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ।

শুক্রবার (১৮ অক্টোবর) বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল শেষে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে অর্ধশতাধিক শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ করেন তারা।

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দেড়-শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। খাবার বিতরণকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, আজ শেখ রাসেলের জন্মদিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেলও।

‘সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করেছিল। ১৯৭৫ এর সব শহীদদের রুহের মাগফিরাত কামনা করছি এবং তীব্র নিন্দা জানাচ্ছি সেই সব দোষীদের প্রতি যারা ছোট্ট একটা নিষ্পাপ শিশুকেও ছাড় দেয়নি।’

১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের বুলেটের আঘাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে হত্যা করা হয় শিশু রাসেলকেও। পাঁচ ভাইবোনের মধ্যে রাসেল ছিলেন সর্বকনিষ্ঠ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-18 18:30:02