ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

রাজনীতি

ভারতের সঙ্গে চুক্তির প্রতিবাদে বাম জোটের সমাবেশ-পদযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
ভারতের সঙ্গে চুক্তির প্রতিবাদে বাম জোটের সমাবেশ-পদযাত্রা বাম গণতান্ত্রিক জোট

ঢাকা: ভারতের চুক্তি বাতিল, আবরার ফাহাদ হত্যকাণ্ডের বিচার, ক্যাসিনো বাণিজ্য ও লুটেরাচক্র ধ্বংসের দাবিতে ঢাকাসহ দেশব্যাপী সমাবেশ-পদযাত্রার ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। 

বুধবার (১৬ অক্টোবর) বিকেলে পল্টনের মুক্তিভবনে অনুষ্ঠিত জোটের পরিচালনা পরিষদের সভা থেকে এ ঘোষণা দেওয়া হয়।  

সভায় দেশের বিভিন্ন স্থানে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশে পুলিশ ও সরকারি দলের হামলার তীব্র নিন্দা জানিয়ে নেতারা বলেন, সরকারের বিরুদ্ধে বক্তব্যের অভিযোগে নাটোরে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশে মাইকের সংযোগ কেটে দেওয়া হয়।

নাটোর জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি আদিত্য শুভকে নির্যাতন করা হয়।

সুনামগঞ্জের শিশু তুহিন ও বুয়েটশিক্ষার্থী ফাহাদ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে তারা বলেন, দু’টি হত্যাকাণ্ডই সমাজের অবক্ষয় ও পৈশাচিকতাকে প্রকাশ করছে। দুর্বৃত্তায়িত রাজনীতির ফলাফলই হচ্ছে এমন নিষ্ঠুরতা, পৈশাচিকতা, অমানবিকতা। এই নিষ্ঠুরতা, পৈশাচিকতা, অমানবিকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

জোটের সমন্বয়ক মোশাররফ হোসেন নান্নুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া প্রমুখ।

সভা থেকে ২৩ অক্টোবর দেশব্যাপী সমাবেশ-পদযাত্রা ও ২৯ অক্টোবর ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি বিষয়ক গোলটেবিল বৈঠকের ঘোষণা দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯ 
আরকেআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa