bangla news

‘সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকবো’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ৯:৫৮:২৩ পিএম
জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় নবগঠিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। ছবি: বাংলানিউজ

জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় নবগঠিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আইনজীবীরা মাঠে নেমেছেন। বর্তমান অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে নবগঠিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি সাংবাদিকদের একথা বলেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, এ সরকারের আমলে হত্যা, গুম, খুন, ধর্ষণের মাধ্যমে বাংলাদেশকে দুর্নীতির আখড়া বানানো হয়েছে।

কারা ক্যাসিনো করেছে, কাদের আশ্রয়ে ক্যাসিনো হয়েছে প্রশ্ন করে তিনি বলেন, কয়েকজনকে গ্রেফতার করে তারা যদি মনে করে বড় বড় দুর্নীতিবাজদের বাদ দেবে, সেটা হবে না। আমরা একটা একটা করে দুর্নীতিবাজদের বিচার করবো।

‘আর সময় নেই। জনগণ জেগেছে, আইনজীবীরা জেগেছেন, আমাদের নেতৃবৃন্দ আছেন, ইনশাআল্লাহ মাঠ উত্তপ্ত করে খালেদা জিয়াকে মুক্ত করবো। আর যত রাজনৈতিক নেতৃবৃন্দ জেলখানায় রয়েছেন, তাদেরও মুক্তি দিতে হবে।’

বিএনপির এ নেতা বলেন, আজকে আমরা শপথ নিচ্ছি- যে পর্যন্ত বাংলাদেশে একটি নিরপেক্ষ সরকারের অধীন পুনরায় নির্বাচন না হবে, এই সরকারের পতন না হবে, দেশ ‍দুর্নীতিমুক্ত না হবে, সে পর্যন্ত আন্দোলনে রাজনীতিবিদদের সঙ্গে আইনজীবীরা মাঠে থাকবেন।

জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, সেলিমা রহমান, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাসির উদ্দিন, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আইনজীবী নেতা ওমর ফারুক ফারুকি, খোরশেদ মিয়া আলম, বোরহান উদ্দিন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মীর হেলাল উদ্দিন, মাসুদ আহমেদ তালুকদার, ব্যারিস্টার কায়সার কামাল, আমিনুল ইসলাম, মেজবাহ উদ্দিন, মহসিন উদ্দিন, ফরহাদ হোসেন, আবেদ রাজা, আমিনুল ইসলাম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এমএইচ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-15 21:58:23