bangla news

পুরনো মামলায় ছাত্রদল নেতাদের জামিন বাতিলে নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ৬:৫৪:৪৩ পিএম
ছাত্রদলের লোগো

ছাত্রদলের লোগো

ঢাকা:  দেশের বিভিন্ন স্থানে পুরনো মামলায় ছাত্রদল নেতাদের জামিন বাতিল ও কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। 

মঙ্গলবার (১৫ অক্টোবর) এক বিবৃততে তারা এ নিন্দা জানান। 

ছাত্রদলের এ দুই নেতা বলেন, মঙ্গলবার (১৫ অক্টোবর) সিলেট মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি তোফায়েল আহমেদ জেলা ও দায়রা জজ আদালতে জামিন চাইতে গেলে আদালত জামিন বাতিল করে তাকে জেল হাজতে পাঠায়। 

অন্যদিকে আরেক নেতা গাইবান্ধা জেলা ছাত্রদলের সহ-সভাপতি আক্তারুজ্জামান আক্তার জেলা জজ আদালতে জামিন চাইতে গেলে আদালত তারও জামিন বাতিল করে ও তাকে জেল হাজতে পাঠায়। 

এছাড়া মঙ্গলবার পল্টন থেকে কবি নজরুল কলেজের ছাত্রদল নেতা রফিকুল ইসলাম সাগরকে ও নরসিংদী থেকে শিবপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ সুমনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনারও নিন্দা জানান ফজলুর রহমান ও ইকবাল হোসেন। 
 
তারা বলেন, ভোটারবিহীন সরকার ক্ষমতা চিরস্থায়ী করতে আইন-আদালত ও আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে প্রতিহিংসাপরায়ণ হয়ে সারাদেশে ছাত্রদল নেতা-কর্মীদের গ্রেফতার করছে। যুগে যুগে গণবিচ্ছিন্ন অত্যাচারী শাসকরা যে রীতি অনুসরণ করে দেশ, মানুষ ও গণতন্ত্রের জন্য লড়াকু মানুষকে উৎপীড়ন করে, ছাত্রদল নেতাকর্মীদের ওপর সেটিরই পুনরাবৃত্তি করা হচ্ছে। মুলত ছাত্রদলকে ভয় দেখাবার উদ্দেশ্যেই এসব করা হচ্ছে বলে অভিমত তাদের। 

সারাদেশে গ্রেফতার হওয়া সব ছাত্রনেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করে দুই নেতা বলেন, যতই হামলা, মামলা, গ্রেফতার করা হোক ছাত্রদল নেতাকর্মীরা সাহস, দৃঢ় ঐক্য নিয়ে চূড়ান্ত বিজয় এনে দিতে দৃঢ়প্রতিজ্ঞ।

বাংলাদেশ সময়: ১৮৫৩  ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এমএইচ/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-15 18:54:43