ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

বিএনপি

জনগণের গণতান্ত্রিক অধিকার লাঞ্ছিত: মির্জা ফখরুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
জনগণের গণতান্ত্রিক অধিকার লাঞ্ছিত: মির্জা ফখরুল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের অনাচারে দেশে চরম জনদুর্ভোগ চলছে। আইনের শাসন ভূলুণ্ঠিত, জনগণের গণতান্ত্রিক অধিকার চরমভাবে লাঞ্ছিত। মানুষ মারাত্মকভাবে অন্ধকারের অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছে। ক্ষমতাসীনদের প্রশ্রয়ে সন্ত্রাসীদের লালন করার জন্যই এ অবস্থা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান আওয়ামী সরকারের দেশ পরিচালনায় সীমাহীন ব্যর্থতা, প্রশাসনিক কাজে চরম অদক্ষতা, আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ-র‌্যাব দিয়ে জনগণের গণতান্ত্রিক অধিকারকে হরণ করা ও সরকারি দলের নেতাদের বক্তব্যে সন্ত্রাসীদের উসকে দেওয়ার কারণেই একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা ঘটে চলেছে।

তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, প্রকাশ্যে সন্ত্রাসী হামলার ঘটনায় সরকারের উদাসীনতা ও অমনযোগীতার ফলেই দেশে ক্রমান্বয়ে সহিংসতার মাত্রা বৃদ্ধি পাচ্ছে।

বিএনপি মহাসচিব সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় যত্নবান হোন, না হলে বিদেশি প্রভুরা আপনাদের পতন ঠেকাতে পারবেন না। জনগণের তাড়া খেয়ে পালাবার পথ খুঁজে পাবেন না।

গত ১৪ অক্টোবর ফেনী পৌর বিএনপির আহবায়ক ও সাবেক কাউন্সিলর দেলোয়ার হোসেন বাবুলের ওপর তার নিজ বাসার সামনে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে মির্জা ফখরুল  আক্রমণকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa