ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ইসলামী ছাত্রী সংস্থার ১৩ সদস্যসহ মাদ্রাসা অধ্যক্ষ আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
ইসলামী ছাত্রী সংস্থার ১৩ সদস্যসহ মাদ্রাসা অধ্যক্ষ আটক

পাবনা: পাবনায় গোপন বৈঠক করা সময় জামায়াতের অঙ্গ সংগঠন ইসালামী ছাত্রী সংস্থার ১৩ সদস্যসহ এক মাদ্রাসা অধ্যক্ষকে আটক করেছে পুলিশ।

রোববার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে শহরতলীর মনসুরাবাদ আবাসিক এলাকা থেকে পাবনা থানা পুলিশ তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক জিহাদী বইপত্র জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, পাবনা শহরতলীর মনসুরাবাদ আবাসিক এলাকার ৫ নম্বর সড়কের ১১৯ নং বাড়িটির মালিক সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনোয়ার হোসেন। দ্বিতল এ বাড়ির নিচ তলায় জামায়াতের নারী সদস্যদের আস্তানা ছিল। এখান থেকে তারা মেয়েদের সংগঠিত এবং নাশকতার ছক পরিচালনা করতেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রাত ৯টার দিকে বাড়িটি ঘিরে ফেলে এবং সেখান থেকে বৈঠক করা অবস্থায় জামায়াতের ১৩ নারী সদস্যসহ বাড়ির মালিক অধ্যক্ষ আনোয়ার হোসেনকে আটক করে। ওই আস্তানা থেকে বিপুল সংখ্যক জিহাদী বই উদ্ধার করা হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইবনে মিজান বলেন, আটকদের পাবনা থানায় এনে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে তদন্ত করে বিস্তারিত তথ্য উদঘাটন করা হবে।

পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, আটকদের জিজ্ঞাসাবাদে অনেক তথ্য বের হয়ে আসছে। এ বাড়ি বেশ কিছুদিন আগে সংগঠনের মেয়েরা ভাড়া নেয় এবং এখান থেকে গোপনে তারা বিভিন্ন জঙ্গি তৎপরতা চলানোর পরিকল্পনা করেছিলো। এরা সবাই বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থী। তারা বিভিন্ন জায়গা থেকে একত্রিত হয়ে জিহাদী কার্যক্রমের প্রশিক্ষণ গ্রহণসহ পরিচালনা করতো বলে প্রাথমিক ভাবে জানা গেছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযানে ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ জিহাদী বই উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।