ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘আওয়ামী লীগ কচু পাতার পানি নয়’

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
‘আওয়ামী লীগ কচু পাতার পানি নয়’ শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: খালেদা জিয়াসহ বিএনপি নেতারা তাদের কৃতকর্মের জন্য জেল খাটছেন। ২১ আগস্টের গ্রেনেড হামলা, জ্বালাও পোড়াও রাজনীতি, দুর্নীতি ও অপ-রাজনীতির জন্য তারা এখন তাদের পাপের সাজা ভোগ করছেন। সে সময় কিবরিয়া, আহসান উল্লাহ মাস্টারসহ ২৬ হাজার আওয়ামী লীগ নেতাকে হত্যা করা হয়েছিল। আজকে মির্জা ফখরুল ইসলাম কান্না করেন, তখন তার এ কান্না কোথায় ছিল?

রোববার (১৩ অক্টোবর) দুপুরে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিএনপির অতীত দুর্নীতির ইতিহাস ব্যাখ্যা করে তিনি বলেন, বিএনপি আমলে ভারতের বিখ্যাত টাটা শিল্পগোষ্ঠী ও বড় বড় প্রতিষ্ঠান বিনিয়োগ করতে বাংলাদেশে এসেছিল।

চুক্তি সম্পাদনের আগে রতন টাটার কাছে তারেক রহমানের পক্ষ থেকে টেন পার্সেন্ট কমিশন চাওয়া হয়েছিল। কিন্তু রতন টাটা সে প্রস্তাব ফিরিয়ে দিয়ে দিল্লিতে বিনিয়োগ সরিয়ে নেয়।

ফাহাদ হত্যা প্রসঙ্গে তিনি বলেন, ফাহাদ হত্যার ঘটনাকে ইস্যু করে বিএনপি এখন সরকার পতনের স্বপ্ন দেখছে। কিন্তু আওয়ামী লীগ কচু পাতার পানি নয় যে টোকা দিলে পড়ে যাবে। আওয়ামী লীগের শেকড় মাটির অনেক গভীরে প্রোথিত।

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আছকির মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ মান্নানের সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগীয় দায়িত্বে) আহমদ হোসেন, বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দীন আহমদ কামরান, মৌলভীবাজার-৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, মৌলভীবাজার-৩ আসনের সাংসদ এবং মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমেদ প্রমুখ। সম্মেলনে বিশেষ বক্তা ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান।

রোববার শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রথম অধিবেশনের পর জেলা পরিষদ অডিটোরিয়ামে কাউন্সিল অধিবেশন শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
বিবিবি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।