bangla news

সরকারের পতন এখন সময়ের ব্যাপার: মওদুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১২ ১০:০৮:০১ পিএম
মহানগর বিএনপির প্রতিবাদ সমাবেশ। ছবি: বাংলানিউজ

মহানগর বিএনপির প্রতিবাদ সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, গত দশ বছর দেশের মানুষ আওয়ামী লীগের সোনার ছেলেদের তাণ্ডবলীলা দেখেছে। এবার অবাক হয়ে গেছে ছাত্রলীগ, যুবলীগ কিভাবে চাঁদাবাজি-টেন্ডারবাজি, জুয়ার আড্ডা বসিয়ে, ক্যাসিনো চালিয়ে কোটি কোটি টাকা লুট করেছে। এ প্রেক্ষাপটে বলতে হয় সরকার সমুদ্রে ডুবে গেছে। তারা এমন খাদে পড়েছে যে, তাদের আর নিষ্কৃতি নাই। সরকারের পতন এখন সময়ের ব্যাপার।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।

আবরার ফাহাদের হত্যার প্রতিবাদ, ভারতের সঙ্গে করা চুক্তি বাতিল ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

মওদুদ আহমদ বলেন, মেধাবী ছাত্র ফাহাদকে টর্চার সেলে নিয়ে হত্যা করা হয়েছে। আজকে খবরের কাগজে দেখলাম এমন কোনো হল নাই যেখানে টর্চার সেল নাই। ১২০টি টর্চার সেল আছে বিশ্ববিদ্যালয়ে। আজকে ফাহাদের হত্যাকাণ্ড দেশের সব মানুষকে অবাক করেছে, মর্মাহত করেছে। এক ফাহাদকে হত্যা করে কোনো লাভ হয়নি। একজন ফাহাদ থেকে হাজার হাজার ফাহাদের জন্ম হবে।  

তিনি বলেন, খালেদা জিয়াকে দু’কোটি টাকার জন্য মিথ্যা মামলা দিয়ে জেলে রাখা হয়েছে। অথচ শামীমের বাসায় ২শ’ কোটি টাকার এফডিআর (ব্যাংকে স্থায়ী আমানত) পাওয়া গেছে। সম্রাট যাকে সবাই বলে ক্যাসিনো সম্রাট, মাত্র দু’দিন কারাগারে ছিলেন। তারপরে তাকে হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। পুরো সরকার তার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। কখন তাকে আবার সিঙ্গাপুর পাঠানো যাবে সেটা নিয়ে ব্যস্ত।

অপরদিকে খালেদা জিয়াকে এক বছরের বেশি সময় জেলে রাখা হয়েছে উল্লেখ করে মওদুদ আহমদ জানান, তার চিকিৎসার জন্য কোনো সুব্যবস্থা করা হচ্ছেনা। 

দলীয় নেতা-কর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, আজকে আন্দোলনের সময় এসেছে। প্রস্তুতি নিন। এ সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যেতে পারে না। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করলে এদেশের মানুষ আবার গণতন্ত্র ফিরে পাবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন-নবী খান সোহেলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপি নেতা আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, সুলতান সালাউদ্দিন টুকু, ফজলুর রহমান খোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এমএইচ/এবি/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-12 22:08:01