bangla news

কোনো মানুষই এখন নিরাপদ নয়, মন্তব্য টুকুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১২ ৮:৪৬:৫৪ পিএম
সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু। ছবি: বাংলানিউজ

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু। ছবি: বাংলানিউজ

রাজশাহী: বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, দেশের কোন মানুষই এখন আর নিরাপদ নয়। সমালোচনা করলেই দিনে দুপুরে এবং রাতের আঁধারে মানুষকে খুন করে মরদেহ গুম করে দেওয়া হচ্ছে। সরকার ভারতের সঙ্গে একের পর এক দেশবিরোধী চুক্তি করে বাংলাদেশকে ভারতের একটি প্রদেশে পরিণত করেছে।

দেশ বিরোধী চুক্তি বাতিল, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি এবং বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে শনিবার (১২ অক্টোবর) দুপুরে রাজশাহীর মালোপাড়ায় মহানগর বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

যুবলীগের সূর্য্য সন্তানরা ক্যাসিনোর ব্যবসা করে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে অভিযোগ করে টুকু বলেন, এ টাকার ভাগ আওয়ামী লীগসহ তাদের সহযোগী সংগঠনের অনেক বড় বড় নেতারা নিয়েছেন। অথচ খালেদা জিয়া কোনো প্রকার অর্থ আত্মসাৎ না করলেও তাকে দেড় বছরেরও বেশি সময় ধরে কারাগারে বন্দী। কোনোভাবেই তাকে জামিন দেওয়া হচ্ছে না। 

তিনি বলেন, ছাত্রলীগ মানুষের দল নয় পশুর দলে পরিণত হয়েছে। তারা জন্মলগ্ন থেকে খুন, হত্যা, চাঁদাবাজি ও ধর্ষণের রাজত্ব কায়েম করে আসলেও প্রধানমন্ত্রী বরাবরই নিশ্চুপ থেকেছেন। এখন মুখে ছাত্রলীগের বিরুদ্ধে কথা বললেও অন্তরে রক্তক্ষরণ হচ্ছে। যা মুখে বলছেন তা অন্তরের কথা নয়।  

সমাবেশে টুকু খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও আবরার ফাহাদের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সেই সঙ্গে খালেদা জিয়ার মুক্তির জন্য কঠোর আন্দোলন গড়ে তোলার জন্য নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।        

সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারন খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। 

বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপির সদস্য ও তানোর পৌর মেয়র মিজানুর রহমান, নওহাটা পৌর মেয়র শেখ মকবুল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এসএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-12 20:46:54