bangla news

ফাহাদ হত্যার দিনকে ‘শহীদ দিবস’ ঘোষণার দাবি মওদুদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১১ ১:৪৮:২৯ পিএম
মানববন্ধনে বক্তব্য রাখছেন ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি: শাকিল আহমেদ

মানববন্ধনে বক্তব্য রাখছেন ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দেশের স্বাধীনতা রক্ষার জন্য কথা বলায় যেদিন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যা করা হয়েছে সেই দিনটিকে ‘শহীদ দিবস’ হিসেবে পালনের আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশের সব বিশ্ববিদ্যালয়ের হলে তাদের টর্চার সেল রয়েছে। সেই টর্চার সেলে নিয়ে বিরোধী পথ ও মতের শিক্ষার্থীদের অত্যাচার নির্যাতন করা হয়। একইভাবে বুয়েটের ২০১১ নম্বর কক্ষে ফাহাদকে হত্যা করা হয়েছে। পাঁচ ঘণ্টা যাবত তার ওপর নির্যাতন করা হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, সারাদেশের মানুষ জানে চুক্তি অনুযায়ী ফেনী নদী থেকে প্রতি সেকেন্ডে ৫০ লিটার হিসেবে ২৪ ঘণ্টায় ৪ লাখ লিটার পানি যাবে। এ পানি আমাদের প্রয়োজন। এমনিতেই আমাদের শুকনা মৌসুমে পানি থাকে না। অথচ তিনি (প্রধানমন্ত্রী) বললেন বাংলাদেশের কোনো স্বার্থ তিনি বিক্রি করে আসেননি।

খালেদা জিয়া সঠিক চিকিৎসা পাচ্ছেন না দাবি করে মওদুদ বলেন, রাজপথের আন্দোলনের মাধ্যমে সরকারকে হটিয়ে একটি নির্বাচিত গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। একই সঙ্গে খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে হবে। এজন্য দেশের সব দেশপ্রেমিক শক্তি ও দলকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের সভাপতি নির্বাচিত হয়েছেন রুহুল আমিন গাজীর সভাপতিত্বে ও সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ডা. এজেড এম জাহিদ হোসেনের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, সাংবাদিক নেতা আব্দুস শহীদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়েদুল ইসলাম, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা, অ্যাডভোকেট রফিক সিকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এমএইচ/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-11 13:48:29