ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

সরকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে: মওদুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ২:৫৮:০২ পিএম
মানববন্ধনে বক্তব্য দিচ্ছেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ছবি: বাংলানিউজ

মানববন্ধনে বক্তব্য দিচ্ছেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় প্রমাণ হয় সরকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

ফাহাদ হত্যা প্রসঙ্গে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ফাহাদ সরকারি চুক্তির বিষয়ে প্রতিবাদ করেছিলো। কিন্তু ছাত্রলীগের কর্মীরা যেভাবে তাকে হত্যা করেছে এতে প্রমাণ করে এ সরকার রাষ্ট্র নিয়ন্ত্রণের ক্ষমতা হারিয়ে ফেলেছে। সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। তাই এ সরকারের উচিত হবে এ মুহূর্তে পদত্যাগ করা। পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা।

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, প্রতিবারের মতো এবারও আমরা দেখলাম প্রধানমন্ত্রী আমাদের স্বার্থ বিসর্জন দিয়েছেন। আমাদের জন্য কিছু না এনে ভারতের যা প্রয়োজন সেটা দিয়ে এসেছেন। তিনি বক্তব্যে বলেছেন, বাংলাদেশের কোনো স্বার্থ কোনোদিন তিনি বিসর্জন দেবেন না। মানুষকে এতো বোকা ভাবা তো ঠিক নয়।

বিএনপির এ নীতি নির্ধারক বলেন, ফেনী নদীতে শুষ্ক মৌসুমে এমনিতেই পানির অভাব থাকে। সেখানে প্রতি সেকেন্ডে ৫০ লিটার পানি ভারতে যাবে। অর্থাৎ প্রতিদিন চার লাখ লিটার পানি আমরা ভারতকে দিয়ে দেবো। প্রধানমন্ত্রী বললেন এটা মানবিক কারণে, মানবিক কারণেই যদি হয়ে তাহলে দেশের এতগুলো দাবি, তিস্তা নদীর পানিসহ ৫৪টা নদীর পানির হিস্যা আমরা পাই না কেনো?

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, মংলা ও চট্টগ্রাম বন্দর ব্যবহারের জন্য নতুন করে ভারতকে সুযোগ করে দিয়েছেন। উপকূলে এলাকায় রাডার সিস্টেম বসানোর পরিকল্পনা করবে ভারত। এটা কার স্বার্থে, কাদের স্বার্থে? এটা বুঝতে আমাদের কোনো অসুবিধা হওয়ার কথা নয়।

মওদুদ বলেন, আজকের সম্রাট কিং অব ক্যাসিনো। তাকে ধরা হলো, দুই দিনও জেলে ছিলেন না, তার মধ্যে তাকে আরাম আয়েশের জন্য হাসপাতালে রাখা হলো। আর আমাদের নেত্রী  খালেদা জিয়ার অসুস্থ সত্ত্বেও এক বছর দুই মাস সময় লেগেছে চিকিৎসার ব্যবস্থা করতে। এতেই প্রমাণ করে এ সম্রাট, খালিদ, শামীম এদের বিচার কোনোদিন বাংলার মাটিতে হবে না এবং খুব শিগগিরই এরা সরকারের ছত্রছায়ায় জেলখানা থেকে বেরিয়ে আসবেন।

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানব্বন্ধনে সভাপতিত্ব করেন, বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন। এতে আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমএইচ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি ফাহাদ হত্যা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 14:58:02