ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

ফাহাদ হত্যার প্রতিবাদে ছাত্রলীগের শোকর‌্যালি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ২:২০:২৬ পিএম
ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের শোকর‌্যালি/ছবি: বাদল

ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগের শোকর‌্যালি/ছবি: বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করার প্রতিবাদে শোকর‌্যালি করেছে ছাত্রলীগ। একইসঙ্গে এ হত্যাকাণ্ডের বিচার দ্রুততম সময়ের মধ্যে শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় লেকচার থিয়েটার ভবনের সামনে শোকর‌্যালিতে অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। 

ফাহাদ হত্যার ঘটনায় সংগঠনটির বুয়েট শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১১ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

জয় বলেন, আমরা আবরার ফাহাদের প্রতি গভীরভাবে শ্রদ্ধা জানাই। হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি চাই। আমরা তাকে তো আর ফিরে পাবো না। আমরা চাই আর যেন কোনো আবরারকে না হারাতে হয়। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এ র‌্যালির আয়োজন করছি।

ফাহাদের হত্যাকারীরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। শুধু বহিষ্কার করে দায় এড়ানো যায় কিনা- এমন প্রশ্নের উত্তরে ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি বলেন, আমাদের সংগঠনের একটি গঠনতন্ত্র আছে, সেটা অনুযায়ী সর্বোচ্চ সাংগঠনিক ব্যবস্থা নিতে পারি। আইনশৃঙ্খলার কাজ তো আমরা করতে পারবো না। দেশের যে প্রচলিত আইন আছে সেই অনুযায়ী অলরেডি গ্রেফতার হয়ে গেছে সবাই। 

‘এ হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে। শেখ হাসিনা ঘটনা শোনার সঙ্গে সঙ্গে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছেন। আমরা আশাবাদী এ হত্যাকাণ্ডের বিচার দ্রুততম সময়ের মধ্যে শেষ হবে।’

র‌্যালিতে ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও ঢাকা মহানগরের নেতাকর্মীরা অংশ নেন। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এসকেবি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 14:20:26