bangla news

‘ছাত্রলীগ ঘাতক তৈরির মেশিন হয়ে গেছে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ৭:২৯:২৫ পিএম
ছাত্র ফেডারেশনের সমাবেশ। ছবি: বাংলানিউজ

ছাত্র ফেডারেশনের সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছাত্রলীগ ঘাতক তৈরির মেশিন হয়ে গেছে বলে মন্তব্য করেছেন ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা। 

বুধবার (৯ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটেরিয়ার সামনে ‘ভারতের সঙ্গে করা অসম চুক্তি বাতিল ও আবরার ফাহাদ হত্যার বিচার’ দাবিতে সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
 
গোলাম মোস্তফা বলেন, ফাহাদ হত্যা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগের ধারাবাহিক নিপীড়ন-নির্যাতনের ফলে মরদেহের মিছিলে আরেকটি নাম যুক্ত হয়েছে মাত্র। আওয়ামী লীগের মদদে ছাত্রলীগ ঘাতক তৈরির মেশিন হয়ে গিয়েছে। ফাহাদ হত্যায় জড়িতরা খুনি হিসেবে বুয়েটে ভর্তি হয়নি, সংগঠনটির সাংগঠনিক ক্ষমতাচর্চার সংস্কৃতিই তাদের হত্যাকারী বানিয়েছে। এর দায় সরকারকেই নিতে হবে।
 
 ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন বলেন, বিদেশি রাষ্ট্রের সঙ্গে চুক্তি হবে ভারসাম্যপূর্ণ, সমান সুযোগ-সুবিধা ও মর্যাদার ভিত্তিতে। কিন্তু দিল্লি সফরে যেসব চুক্তি ও সিদ্ধান্ত হয়েছে সেগুলোর কোনোটাই আদতে বাংলাদেশের স্বার্থ-মর্যাদা রক্ষা করেনি। এই সফরের মাধ্যমে নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ ঘটেছে। সুতরাং, ছাত্রসমাজ ও দেশপ্রেমিক জনসাধারণকেই জাতীয় স্বার্থবিরোধী সব তৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

সমাবেশে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক সাদিক রেজা, দফতর সম্পাদক এম এইচ রিয়াদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু রায়হান খান উপস্থিত ছিলেন। কার্যক্রম সঞ্চালনা করেন ঢাকা মহানগর শাখার আহ্বায়ক সৈকত আরিফ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এসকেবি/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 19:29:25