bangla news

ধর্ষক রুহুলের আইনজীবীকেও বহিষ্কার করলো বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ৬:৫০:৪৩ পিএম
বিএনপির লোগো

বিএনপির লোগো

ঢাকা: সংগঠনবিরোধী তৎপরতার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আশেক-এ-রসুলকে সংগঠনের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সংগঠনবিরোধী তৎপরতার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আশেক-এ রসুলকে সংগঠনের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এখন থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে আশেক-এ-রসুলের কোনো সম্পর্ক থাকবে না।

জানা যায়, গত ৩০ ডিসেম্বর-১৯ ভোটের দিন রাতে নোয়াখালীর সুবর্ণচরের মধ্যবাগ্যা গ্রামে স্বামী-সন্তানকে বেঁধে রেখে চল্লিশোর্ধ এক নারীকে গণধর্ষণের অভিযোগ ওঠে। ওই মামলার আসামি রুহুল আমীনের পক্ষে আইনজীবী ছিলেন এই আশেক-এ রসুল।

এর আগে মঙ্গলবার (৮ অক্টোবর) সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পীকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। গভীর রাতে  রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে যারা হত্যা করেছে তাদের আইনজীবী হিসেবে কোর্টে দাঁড়িয়েছিলেন এই আইনজীবী। এ কারণে তাকে সংগঠন থেকে বহিষ্কারের দাবি ওঠে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এমএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 18:50:43