bangla news

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের ব্যাংক অ্যাকাউন্ট তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৩ ৮:৫১:০৪ পিএম
ওমর ফারুক চৌধুরী। ফাইল ফটো

ওমর ফারুক চৌধুরী। ফাইল ফটো

ঢাকা: যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক অ্যাকাউন্ট তলব করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে ব্যাংকগুলোর কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

আগামী তিন কর্মদিবসের মধ্যে ওমর ফারুক তার এবং তার স্বার্থ সংশ্লিষ্ট অ্যাকাউন্টগুলোর তথ্য জানাতে বলেছে বিএফআইইউ।

বিএফআইইউয়ের চিঠিতে বলা হয়েছে, ওমর ফারুকের জাতীয় পরিচয়পত্র নম্বর (এনআইডি) উল্লেখ করে তথ্য দিতে হবে। সব ব্যাংকের ইমেইলের মাধ্যমে এ তথ্য চায় বিএফআইইউ। 

এদিকে আলাদা আরেকটি চিঠিতে ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমান ও তার স্ত্রী সাবেক সংসদ সদস্য ফাতেমাতুজ জোহরা এবং তাদের সন্তানদের ব্যাংক অ্যাকাউন্টও তলব করা হয়েছে।

ওই চিঠিতে, আনিসুর রহমানের স্থায়ী ঠিকানা দেওয়া হয়েছে, গ্রাম শংকর পাশা, ডাকঘর- চরভাটপাড়া, থানা- কাশিয়ানি ও জেলা গোপালগঞ্জ। বর্তমান ঠিকানা- এইআইজি (পিআইও) পুলিশ হেডকোয়াটার্স ঢাকা, (প্রাক্তন পুলিশ সুপার যশোর)। চিঠিতে তার স্ত্রী ফাতেমাতুজ জোহরা, ছেলে নাফিস তাহিয়াত ও মেয়ে আনিসা ফাতেমার নামও উল্লেখ করা হয়েছে।

আনিসুর রহমান বর্তমানে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হিসেবে কর্মরত রয়েছেন। তার স্ত্রী ফাতেমাতুজ জোহরা ১০ম সংসদে শেরপুরের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ছিলেন। 

ক্যাসিনোবিরোধী অভিযানের সূত্র ধরে যুবলীগ নেতা খালেদ মাহমুদ, জিকে শামীম গ্রেফতারের পর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটসহ বেশ কয়েকজন যুবলীগ নেতার ব্যাংক অ্যাকাউন্ট তলব করে বাংলাদেশ ব্যাংক। এদের মধ্যে অনেকের অ্যাকাউন্ট অবরুদ্ধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এসই/টিএ/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   যুবলীগ বাংলাদেশ ব্যাংক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-03 20:51:04