bangla news

প্রধানমন্ত্রীর এই ভারত সফর গুরুত্বপূর্ণ, দেশবাসী তাকিয়ে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৩ ৬:৩১:১৫ পিএম
সভায় ন্যাপের নেতারা, ছবি: বাংলানিউজ

সভায় ন্যাপের নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী ভারতে আছেন। সফরটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠক হবে। আর ওই বৈঠকের দিকে তাকিয়ে রয়েছে বাংলাদেশের মানুষ। ইতিবাচক কোনোকিছু আসে কি-না সে উদ্দেশে।’

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভায় সভাপতির বক্তব্যে দলটির মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া এ কথা বলেন।

তিনি বলেন, এ মুহূর্তে ভারত ঘিরে আসামের নাগরিকত্ব তালিকা, তিস্তার পানি, বাণিজ্যে স্বেচ্ছাচারিতা ও রোহিঙ্গা ইস্যু বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া হঠাৎ দেশটির পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়া, ফারাক্কা বাঁধ খুলে দেওয়া এবং এনআরসি ইস্যুতে অহেতুক ‘বাংলাদেশের নাম’ টেনে আনায় সম্পর্কের পরিস্থিতি কিছুটা হলেও জটিল হয়ে গেছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই ভারত সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ।

গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, বিভিন্ন সময় দাবি করা হয় বাংলাদেশের পরীক্ষিত বন্ধু ভারত। দুই দেশের সম্পর্ক বর্তমানে সর্বোচ্চ উচ্চতায়। কিন্তু তিস্তার পানি, বাণিজ্য স্বেচ্ছাচারিতা-ভারসাম্য, সীমান্ত হত্যা, অভিন্ন ৫২ নদীর পানি, ফারাক্কা- এগুলো দীর্ঘদিনের ইস্যু। বাংলাদেশে পেঁয়াজের ঘাটতি। ভারত থেকে পেঁয়াজ আমদানি করে বাংলাদেশ। আগাম বার্তা না দিয়েই পেঁয়াজ রপ্তানি বন্ধ করা। কোনো আগাম বার্তা না দিয়ে ফারাক্কা বাঁধের সবগুলো দরজা খুলে দিয়ে বাংলাদেশকে ডুবিয়ে দেওয়া। এসব আচরণ কি বন্ধুত্বকে প্রশ্নবিদ্ধ করে না?

সভার আলোচনায় অংশগ্রহণ করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ যুগ্ম মহাসচিব মো. আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, নগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, যুগ্ম সম্পাদক মো. শামিম ভূঁইয়া, শ্রম সম্পাদক মো. হাবিবুর রহমান, যুবনেতা বাহাদুর শামিম আহমেদ পিন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এমএইচ/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-03 18:31:15