bangla news

হাজারী উপদেষ্টা হওয়ার খবর জানেন না কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৩ ৩:৩৯:৪৪ পিএম
ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: ফেনীর জেলার সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য নির্বাচিত করার বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, হাজারীর উপদেষ্টা হওয়ার খবর কোথা থেকে এলো জানি না, কে দিল এই খবর, তাও জানি না। 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জয়নাল হাজারীকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কাদের বলেন, আমার এ ধরনের কোনো খবর জানা নেই। কোথা থেকে এলো, কে দিল এই খবর, তাও জানি না। শুধু এটুকু জানি, ফেনীর জেলা সম্মেলন হবে। একটা তারিখ নির্ধারণ হয়েছে। সেখানে কথা প্রসঙ্গে জয়নাল হাজারী অসুস্থ, তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী কিছু সহযোগিতা করেছেন, তিনি সিঙ্গাপুরে গেছেন কি-না তা জিজ্ঞাসা করলেন। আমি বললাম, আমার কাছে এসেছিলেন; বলেছিলেন, তিনি অপারেশনের জন্য সিঙ্গাপুরে যাবেন। এখানে উপদেষ্টা করার কোনো নির্দেশনা নেই।

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী ও অপকর্মকারীদের তালিকা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সারাদেশে দলে অনুপ্রবেশকারী, অপকর্ম যারা করেছে তাদের একটা তালিকা প্রধানমন্ত্রীর কাছে আছে। তিনি (প্রধানমন্ত্রী) বিভাগীয় দায়িত্বে যারা আছেন, তাদের এই তালিকাটি দেখার জন্য বলেছেন। তালিকা দেখে যার যার এলাকায় কমিটি গঠনে সতর্ক থাকার জন্য বলেছেন যেন, এই ধরনের লোকেরা আওয়ামী লীগের কমিটিতে স্থান না পায়, এ ব্যাপারে তিনি নির্দেশ দিয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, আমাদের চারটি সহযোগী সংগঠন যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে। সবশেষ ২০১২ সালে সম্মেলন হয়েছে। সাত বছর হয়েছে, কাজেই এসব সংগঠনের সম্মেলন জাতীয় সম্মেলনের আগে নভেম্বরের মধ্যে শেষ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে বুধবার (২ অক্টোবর) রাতে আমাদের অফিসের মাধ্যমে সহযোগী সংগঠনের নেতাদের জানিয়ে দেওয়া হয়েছে।

এখন সারাদেশে তৃণমূল সম্মেলন হচ্ছে জানিয়ে কাদের বলেন, এসব সম্মেলনে যেন অনুপ্রবেশকারী, বিতর্কিত ব্যক্তি, অপকর্মকারী কমিটিতে স্থান না পায়, সেই ব্যাপারে নেতাদের সজাগ ও সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

চলমান অভিযান নিয়ে প্রধানমন্ত্রী কোনো নির্দেশনা দিয়েছেন কি-না জানতে চাইলে মন্ত্রী বলেন, এই অভিযান অব্যাহত থাকবে। অভিযান চলছে, চলবে। এর মধ্যে আরও অনেক খবরই আপনারা পাবেন। এই অভিযানের আওতায়, আইনের আওতায় অনেকেই আসবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯ 
জিসিজি/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-03 15:39:44