bangla news

দুর্নীতি-অপশাসনে রাজনৈতিক শূন্যতা সৃষ্টি হয়েছে: নোমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০২ ৪:০৫:৫৮ এএম
বক্তব্য রাখছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, সরকারের দুর্নীতি, অপশাসন, ব্যর্থতায় দেশে রাজনৈতিক শূন্যতার সৃষ্টি হয়েছে। তাই পালানোর পথ খুঁজছে তারা। কিন্তু জনগণ পালানোর সুযোগ দেবে না। 

মঙ্গলবার (১ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জিয়া মঞ্চের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
 
নোমান বলেন, সরকার দুর্নীতিবিরোধী অভিযানের অংশ হিসেবে ক্যাসিনোতে অভিযান পরিচালনা করছে। অথচ ক্যাসিনোর চেয়ে বড় দুর্নীতি ব্যাংকগুলোতে হয়েছে। সরকারের লোকজন এ দুর্নীতির সঙ্গে জড়িত।   

তিনি আরও বলেন, সরকারের প্রতিটি সেক্টরে দুর্নীতি হচ্ছে। অথচ শুধুমাত্র ক্যাসিনোবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। এর বাইরে শেয়ার মার্কেট কেলেঙ্কারি, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি, পরিবহন সেক্টরসহ কোথায় দুর্নীতি নেই।
 
দুর্নীতিবিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে ভাইস চেয়ারম্যান নোমান বলেন, সরকার দুর্নীতিবিরোধী অভিযানের নামে শুধুমাত্র দু’একজন চুনোপুটি ধরেছে। তাদের কাছ থেকে শত কোটি টাকা উদ্ধার করা হচ্ছে। চুনোপুটিদের কাছ থেকে এত টাকা উদ্ধার হলে, সরকারের রাগববোয়ালদের কাছে কত টাকা আছে? কানাডায় যারা বেগম পল্লী করেছেন তারা কত টাকা পাচার করেছেন? 
 
তিনি বলেন, দুর্নীতি, লুটপাট, জনগণের ওপর নির্যাতনের কারণে সরকারের জনপ্রিয়তা শূন্যের কোটায়। তাই জনবিচ্ছিন্ন এ সরকার পালানোর পথ খুঁজছে। কিন্তু জনগণ দুর্নীতিবাজ সরকারকে পালাতে দেবে না। তাদের ছাড় দেবে না। 

এসময় সরকারবিরোধী আন্দোলন সফল করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপির এই ভাইস চেয়ারম্যান।

সংগঠনের সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ ইকবালের সভাপতিত্বে ও খলিলুর রহমান বাবুর পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, মৎস্যজীবী দলের নেতা নাদিম চৌধুরী, তাঁতী দলের নেতা মো. মোস্তফাসহ সংগঠনটির নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ০৪০৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
এমএইচ/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-02 04:05:58