ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাবে প্রস্তুত আ’লীগ: কাদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাবে প্রস্তুত আ’লীগ: কাদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

ঢাকা: আন্দোলনের নামে বিএনপি সহিংসতার চেষ্টা করলে তার সমুচিত জবাব দিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপির বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেছেন, বিএনপি নেতারা সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকার গঠনের দাবি তুলেছেন। এতদিন বলতেন অনুমতি পান না, এখন অনুমতি পেয়েই রঙিন খোয়াব দেখছেন।

এই রঙিন খোয়াব করপূরের মতো উঠে যাবে। আওয়ামী লীগকে তো চেনেন না। আন্দোলন করলে সেটা রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে। কিন্তু সহিংসতা করার চেষ্টা করলে তার সমুচিত জবাব দেওয়ার প্রস্তুতি আমাদের আছে।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে সোমবার (৩০ সেপ্টেম্বর) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

আলোচনা সভায় ওবায়দুল কাদের দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, সবাই ঐক্যবদ্ধ থাকুন, অনেক খেলা আছে, অনেক চক্রান্ত আছে। নেত্রীকে (শেখ হাসিনা) সরিয়ে দেওয়ার চক্রান্ত হয়েছে। ঐক্যবদ্ধ থাকুন, সতর্ক থাকুন। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে যেকোনো চক্রান্তের জবাব দিতে পারবো।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দুনীতি করে, লুটপাট করে, অপকর্ম করে, মাদক বিক্রি করে, ভূমি দখল করে আওয়ামী লীগের লোক হতে পারবেন না। আমাদের লোকের অভাব নেই। খারাপ লোক আমাদের দরকার নেই। ভালো লোকের জন্য দুয়ার খুলে দিন। গুটিকয়েক দুনীতিবাজ, অপকর্মকারীর জন্য আওয়ামী লীগ দুর্নামের ভাগিদার হতে পারে না। আগামী কাউন্সিলে আগাছা, পরগাছামুক্ত আওয়ামী লীগ গড়তে হবে। আওয়ামী লীগে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করুন। দুষিত রক্ত বের করে দিন। এটাই শেখ হাসিনার চাওয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুনীতি, লুটপাট, চাঁদাবাজি করলে কাউকে ছাড় দেওয়া হবে না। নেত্রীর এই নির্দেশ বাস্তবায়ন করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তিনি ধ্বংসস্তুপের ওপর বারবার বিজয়ের পতাকা উড়িয়েছেন। তার বিকল্প তিনি নিজেই। তিনি বংলাদেশকে বিশ্বের কাছে উজ্জ্বল করেছেন।

ঢাকা মহনগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

আলোচনা সভায় আওয়ামী তথ্য ও গবেষণা উপ কমিটি সম্পাদিত ‘শুভ জন্মদিন: অভিবাদন জননেত্রী শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মেচন করেন ওবায়দুল কাদের।

সভা শেষে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করেন দলটির নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।