ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

৭৩ বাজরিগার পাখি অবমুক্ত করলেন সাঈদ খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৯ ২:৫৯:২৮ পিএম
পাখিগুলো অবমুক্ত করেছেন মেয়র সাঈদ খোকন। ছবি: ডিএইচ বাদল

পাখিগুলো অবমুক্ত করেছেন মেয়র সাঈদ খোকন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনে ৭৩টি বাজরিগার পাখি অবমুক্ত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভ কামনা জানিয়ে এসব পাখি অবমুক্ত করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার (২৯ সেপ্টেম্বর) নগর ভবনে আনুষ্ঠানিকভাবে এসব পাখি অবমুক্ত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেয়র সাঈদ খোকন তিনটি খাঁচা থেকে ৭৩টি বাজরিগার পাখি অবমুক্ত করেন।

এসময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাজরিগর পাখি। ছবি: ডিএইচ বাদল

‘শেখ হাসিনার জন্মদিন, বাংলাদেশের খুশির দিন’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা। আজ তার ৭৩তম জন্মদিন। ১৯৮১-৮২ সালের দিকে ধানমন্ডির ৩২ নম্বরে প্রথম নেত্রীর সঙ্গে দেখা হয়। আমি বাবার সঙ্গে ওখানে গিয়েছিলাম। আমার  নেত্রীর সঙ্গে বহু স্মৃতি রয়েছে। আবেগ রয়েছে। সেই ৩৭-৩৮ বছর আগের ঘটনা। যখনই কোনো নির্দেশনার প্রয়োজন হয়ছে নেত্রীর কাছ থেকে পেয়েছি। বাংলাদেশ আওয়ামী লীগের সব কর্মী, তা সে যে পর্যায়েরই হোক না কেন, যে কোনো সমস্যায় সবসময় নেত্রীকে পাশে পেয়েছেন। আজ আমার বাবা নেই। কিন্তু বাবা থাকলে সন্তান হিসেবে আমার জন্য যা যা করতেন তার সবকিছু নেত্রী করছেন।

তিনি আরও বলেন, নেত্রী স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। ধর্ম নিরপেক্ষতা, অর্থনৈতিক প্রবৃদ্ধি এসব কিছুই তার নেতৃত্বে হয়েছে। এক সময় বিশ্ববাসী বঙ্গবন্ধুকে দিয়ে বাংলাদেশ চিনত। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে বিশ্ব বাংলাদেশকে চিনছে। তিনি বাংলাদেশ ছাপিয়ে বিশ্ব নেতায় পরিণত হয়েছেন। তাকে মাদার অব হিউম্যানিটি বলা হয়।

দেখুন ভিডিও

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নেতা, করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
এসএইচএস/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   মেয়র ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-29 14:59:28