ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘যা কিছু অর্জন তা শেখ হাসিনার নেতৃত্বেই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৯
‘যা কিছু অর্জন তা শেখ হাসিনার নেতৃত্বেই’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত সভায় সাবেক কৃষিমন্ত্রী । ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বাংলাদেশের যা কিছু অর্জন তা শেখ হাসিনার নেতৃত্বেই হয়েছে। দেশের প্রধানমন্ত্রী হিসেবে তিনি সেই অর্জনকে আবার দেশের মানুষের জন্য উৎসর্গ করেছেন। জনগণকে অংশীদারিত্ব না দিয়ে পৃথিবীর কোনো দেশে গণতন্ত্র হয় না, উন্নয়ন হয় না। কোনো দেশ সারা পৃথিবীর বুকে সম্মান নিয়ে চলতে পারে না। এটি শেখ হাসিনা অতি সচেতনভাবে মাথায় রাখেন বলেই সমস্ত সম্মাননাকে দেশের মানুষের জন্য উৎসর্গ করেছেন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

 

সাবেক এ কৃষিমন্ত্রী বলেন,  গ্রামে একটা কথা আছে- রাজার দোষে রাজ্য নষ্ট, প্রজা কষ্ট পায়। সেটা আমরা দেখেছি। কিন্তু নাম উচ্চারণ করতে চাই না। আবার আরেকটি কথা আছে-প্রজার সুখই রাজার সুখ। কাজেই যখন প্রত্যন্ত গ্রামের একটি শিশু জামা গায়ে পিঠে বইয়ের ব্যাগ নিয়ে এগিয়ে যায়। তার চোখে মুখে যে আনন্দ তাতে শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের পথ আরও বেগবান হয়। গ্রামে আরও একটি কথা আছে- কেউ দুধ বিক্রি করে তামাক খায়, কেউ তামাক বিক্রি করে দুধ খায়।

তিনি আরও বলেন, শেখ হাসিনার জীবনটা দুঃখের পাষাণে ঘষা সুভাসি চন্দন। কতো দুঃখ মানুষ পেতে পারে তার যদি কোনো উদাহরণ দিতে হয় সেটা শেখ হাসিনা। আবার দুঃখের পরে কীভাবে ঘুরে দাঁড়াতে হয় সেটার নির্দশন ও উপমা হলো শেখ হাসিনা। এত দুঃখ, এত কষ্ট। এক রাতে তিনি সব হারিয়েছিলেন। সেই জায়গা থেকে আবার ঘুরে দাঁড়ানো, দেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নেওয়া। এর সঙ্গে আমি অন্য কিছুর তুলনা পাই না।

আয়োজক সংগঠনের সভাপতি শেখ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক সংসদ সদস্য কবি কাজী রোজী, সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয় প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১১, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এমএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।