ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

অন্যান্য দল

অপরাধ-সিন্ডিকেট-মাফিয়াতন্ত্র নিপাত যাক: সিপিবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৬ ০১:০৮:৫২ এএম
অপরাধ-সিন্ডিকেট-মাফিয়াতন্ত্র নিপাত যাক: সিপিবি সমাবেশে সিপিবি নেতারা, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: অপরাধ-সিন্ডিকেট-মাফিয়াতন্ত্র নিপাতের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশে সিপিবি নেতারা এ দাবি জানান।

মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম।

পরিচালনা করেন ডা. সাজেদুল হক রুবেল।

এসময় উপস্থিত ছিলেন সিপিবির অন্যতম সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কাজী সাজ্জাদ জহির চন্দন, হাসান তারিক চৌধুরী সোহেল, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম।

সমাবেশে সিপিবির কমরেড শাহ আলম বলেন, এক শ্রেণির মাফিয়া এবং গডফাদাররা আমাদের অর্থনীতিকে নিয়ন্ত্রণ ও দখল করে রেখেছেন। এরা অর্থনীতি রাজনীতি সবকিছুই নিয়ন্ত্রণ করছেন। অবৈধভাবে অর্জন কোটি কোটি টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। এসবের পেছনে আরও বড় বড় গডফাদার জড়িয়ে আছে। তাদের সবাইকেই খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে।  

‘এই মাফিয়া এবং গডফাদাররা নামে-বেনামে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ গড়ে তুলেছেন। কোনো চাপের কাছে যেন এই অভিযান বন্ধ না করা হয়। ’

তিনি বলেন, এমপি মন্ত্রী সবাই এদের সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত। মাফিয়াতন্ত্র কালোবাজারি লুটপাটের অর্থনৈতিক ধারা এবং পাচারের অর্থনীতি বাংলাদেশে চলছে। এ থেকে জাতি এবং দেশকে মুক্ত করতে হবে। এ থেকে মুক্তি ছাড়া মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়িত হতে পারে না।

৩০ সেপ্টেম্বর সিপিবি সারাদেশে জেলায় জেলায় এসব গডফাদার, মাফিয়া সিন্ডিকেট, কালোবাজারের অর্থনীতি গুঁড়িয়ে দেওয়ার দাবিতে প্রতিবাদ সমাবেশ করবে বলেও সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa