ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অনুমতি না মিললেও ময়মনসিংহে সমাবেশের প্রস্তুতি বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
অনুমতি না মিললেও ময়মনসিংহে সমাবেশের প্রস্তুতি বিএনপির বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন

ময়মনসিংহ: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ২৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ময়মনসিংহে বিভাগীয় সমাবেশের প্রস্তুতি নিয়েছে বিএনপি। এ লক্ষ্যে গত ৯ সেপ্টেম্বর ময়মনসিংহ বিএনপির নেতারা প্রশাসনের কাছে সমাবেশের জন্য লিখিত অনুমতি চাইলেও এখন পর্যন্ত অনুমতি দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

প্রিন্স অভিযোগ করে বলেন, আমাদের নেত্রীর কারামুক্তির দাবিতে ২৬ সেপ্টেম্বর ময়মনসিংহে বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়েছে।

গত ৯ সেপ্টেম্বর দলের পক্ষ থেকে প্রশাসনের কাছে সমাবেশের জন্য নগরীর ‘সার্কিট হাউজ মাঠ, ‘টাউনহল’ এবং ‘কৃষ্ণচূড়া চত্বর’ এই তিনটি স্পট সুনির্দ্দিষ্ট করে লিখিত অনুমতি চাওয়া হয়। কিন্তু দফায় দফায় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলেও এখন পর্যন্ত তারা সমাবেশ করার অনুমতি দেয়নি।

প্রিন্স দাবি করেন, সোমবার পুলিশ সুপার এবং মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সঙ্গে বিএনপি নেতারা দেখা করেছেন। কিন্তু তারা এখনো বলছেন দেখি-দেখছি। সাংবাদিক সম্মেলনে প্রিন্স বলেন, ‘আমরা আশা করছি দুই-একদিনের মধ্যেই প্রশাসন সমাবেশের অনুমতি দেবে। তবে কোনো কারণে প্রশাসন অনুমতি না দিলেও যেকোনো মূল্যে সমাবেশ সফল করতে আমরা বদ্ধপরিকর এবং সমাবেশ হবে। ’    

দলীয় সূত্র জানায়, ময়মনসিংহ বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় নেতারা।
 
ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ জানান, নেত্রীর মুক্তি দাবিতে এই সমাবেশে গণজোয়ার সৃষ্টি লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এরইমধ্যে বিএনপি ও অঙ্গ সংগঠনের সঙ্গে দফায় দফায় মতবিনিময় ও প্রস্তুতি সভা করে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সেভাবেই বিভাগের সব ইউনিটে কাজ চলছে।

এসময় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, জেলা দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, জেলা উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলী, সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল আলম মাহাবুব, বিএনপি নেতা কায়কেবাদ মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।