bangla news

খারাপ খবরের শিরোনাম হওয়া যাবে না, ছাত্রলীগকে কাদের 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৩ ১০:০৩:৪১ পিএম
 বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের। ছবি- বাংলানিউজ 

বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের। ছবি- বাংলানিউজ 

ছাত্রলীগকে কোনো মতেই খারাপ খবরের শিরোনাম হওয়া যাবে না বলে নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাবির বাংলা বিভাগের ৭৩ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও প্রধানমন্ত্রীর লেখা বই উপহারকে কেন্দ্র করে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওবায়দুল কাদের এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ছাত্রলীগের সদ্য ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, রাজনীতিকে বঙ্গবন্ধুর আদর্শের ধারায় ফিরিয়ে আনতে হবে। ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে। প্রধানমন্ত্রীর প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। ছাত্রলীগকে খারাপ খবরের শিরোনাম হওয়া যাবে না, ভালো খবরের শিরোনাম হতে হবে। 

রাজনীতি থেকে সৌজন্যবোধ উঠে গেছে। এখন কেবলমাত্র পোস্টার, বিলবোর্ড ও ফেস্টুনে সৌজন্যবোধ টিকে আছে মন্তব্য করে ছাত্রলীগকে রাজনীতির হারানো মূল্যবোধ ফিরিয়ে আনতে হবে বলে নির্দেশনা দেন সড়ক পরিবহন মন্ত্রী। 

আগামীর দেশ ও জাতি গঠনে প্রধানমন্ত্রীর বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করে মন্ত্রী বলেন, শেখ হাসিনা এমন একজন রাষ্ট্রনায়ক, যিনি নেক্সট ইলেকশন নিয়ে চিন্তা করেন না। নেক্সট জেনারেশন নিয়ে চিন্তা করেন। এ জন্যই তিনি ভিশন- ২০২১ ও ২০৪১-এর পরিকল্পনা নিয়েছেন। ছাত্রলীগকে প্রধানমন্ত্রীর সম্মান বজায় রাখতে হবে। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী। এতে বিশেষ অতিথি ছিলেন- ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান ও বাংলা বিভাগের চেয়ারম্যান ভীষ্মদেব চৌধুরী।

এদিকে ওবায়দুল কাদের ছাত্রলীগের উদ্দেশ্যে এমন নির্দেশনা দিলেও এদিন দুপুরেই ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। এসময় পেশাগত দায়িত্বপালনকালে বিশ্ববিদ্যালয়ের তিন সাংবাদিককেও মারধর করা হয়।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩,২০১৯
এসকেবি/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-23 22:03:41