bangla news

ছাত্রদলের ওপর হামলার বিচার চান ডাকসু ভিপি নুর 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৩ ৯:৪৫:১১ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ভিপি নুরুল হক নুর (ফাইল ফটো)

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ভিপি নুরুল হক নুর (ফাইল ফটো)

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ক্যাম্পাসে ছাত্রদল ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। একই সঙ্গে তিনি এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি দাবি জানান।

নুর বলেন, উর্বর গণতন্ত্র চর্চার পূণ্যভূমি খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বাধীনভাবে তাদের মতপ্রকাশ করবে, কার্যক্রম চালাবে এটাই বিশ্ববিদ্যালয় বৈশিষ্ট্য। দীর্ঘ ২৮ বছর পর সব ছাত্র সংগঠনের অংশগ্রহণে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে যা বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক পরিবেশের অন্যতম নিদর্শন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করে একটি কর্তৃত্ববাদী পরিবেশ কায়েম করার উদ্দেশ্যে সাম্প্রতিক সময়ে ছাত্রলীগ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও শিক্ষার্থীদের গণতান্ত্রিক আন্দোলনে বেশ কয়েকবার হামলা করেছে। 

‘সাত কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনকারীদের ওপর, ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনকারীদের ওপর এবং এখন ছাত্রদল ও সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে।’

সাংবাদিকদের ওপর হামলার বিচার দাবির পাশাপাশি ক্যাম্পাসে ক্রিয়াশীল সব ছাত্র সংগঠনকে শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার জন্যও আহ্বান জানান ভিপি নুর। 

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এসকেবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল হামলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-23 21:45:11